Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

টিউবওয়েলের পানি পানে বিষক্রিয়া, দুই শিক্ষার্থী হাসপাতালে

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি

সেপ্টেম্বর ১২, ২০২৩, ০৭:১৫ পিএম


টিউবওয়েলের পানি পানে বিষক্রিয়া, দুই শিক্ষার্থী হাসপাতালে

নাটোরের বাগাতিপাড়ায় শিক্ষাপ্রতিষ্ঠানের টিউবওয়েলের পানি পান করে দুই শিক্ষার্থীর বিষক্রিয়া হওয়ার ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকালে উপজেলার জিগরী উচ্চ বিদ্যালয়ে এই ঘটনা ঘটে। পরে ওই টিউবওয়েলের পানি পান করা দুই শিক্ষার্থীকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

অসুস্থ শিক্ষার্থীরা হলো- ক্ষিদ্রমালঞ্চি গ্রামের আরিফুর রহমানের মেয়ে ইশরাত জাহান মেঘলা থাতুন (১৩) এবং একই গ্রামের রব্বেল আলীর মেয়ে রহিমা (১৩)। তারা দুজনেই জিগরী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী।

বিদ্যালয় সূত্রে জানা যায়, ওই বিদ্যালয়ে ছাত্র এবং ছাত্রীদের জন্য আলাদা টিউবওয়েল আছে। মেঘলা ও রহিমা নামের অষ্টম শ্রেণির দুই শিক্ষার্থী তাদের টিউবওয়েলে পানি পান করে। পরে বোতলে পানি ভরতে গেলে তারা পানিতে বিষের গন্ধ পায় এবং বিষ মিশ্রত সাদা পানি দেখে শিক্ষকদের খবর দেয়। শিক্ষকরা টিউবওয়েল পরিদর্শন করে পানি পান করা দুই শিক্ষার্থীকে হাসপাতালে পাঠায়।

অসুস্থ শিক্ষার্থী ইসরাত জাহান মেঘলা বলে, সে আর রহিমা দুইজনই বুঝতে না পেরে পানি পান করে। কিছুক্ষণ পর তাদের পেট ও বুক জ্বালা পোড়া ও পেট ব্যাথা শুরু হলে ভয় পেয়ে শিক্ষকদের জানালে তাদেরকে হাসপাতালে পাঠায়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক লোকমান হোসেন বলেন, শিক্ষার্থীদের কাছে থেকে খবর পেয়ে টিউবওয়েল পরিদর্শন করে বিষের গন্ধ যুক্ত ও সাদা পানি বের হতে দেখা যায়। পরে পানি পান করা শিক্ষার্থী দুইজনকে হাসপাতালে পাঠানো হয়। উপজেলা নির্বাহী অফিসার সহ সংশ্লিষ্ট দপ্তর গুলো এবং স্থানীয় থানায় খবর দেয়া হয়।

বিদ্যালয়ের সভাপতি আমিরুল ইসলাম টারজান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রধান শিক্ষকের ফোন পেয়ে তিনি ঘটনাস্থলে যান এবং টিউবওয়েলে সাদা ও বিষের দুর্গন্ধ যুক্ত পানি দেখতে পান। ইতিপূর্বে প্রায় ৪ বছর আগেও ওই টিউবওয়েলে এমন ঘটনা ঘটেছে বলে তিনি শুনেছেন।

উপজেলা জনস্বাস্থ্য কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, খবর পেয়ে ঘতনাস্থল পরিদর্শন করে টিউবওয়েলটির পানির নমুনা সংগ্রহ করা হয় এবং ওই টিউবওয়েলের পানি ব্যবহারে নিষেধ করা হয়। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক নিশাত তাসনীন বলেন, ওই দুই শিক্ষার্থীকে চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি রাখা হয়েছে। তারা এখন তাদের পর্যবেক্ষণে রয়েছে।

বাগাতিপাড়া মডেল থানার ওফিসার ইনচার্জ (ওসি) শফিউল আযম খাঁন বলেন, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ গ্রহণ করা হবে।

এআরএস

Link copied!