Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ভৈরবে ব্যাংকসহ ২০ প্রতিষ্ঠান ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি

সেপ্টেম্বর ১৪, ২০২৩, ০৪:৩৯ পিএম


ভৈরবে ব্যাংকসহ ২০ প্রতিষ্ঠান ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন

কিশোরগঞ্জের ভৈরবে ন্যাশনাল ব্যাংক ও স্বপ্ন সুপার শপসহ ২০টি প্রতিষ্ঠান ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন করেছে জামে মসজিদ রোড এলাকার ব্যবসায়ীবৃন্দ। 

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বেলা ১২টায় জামে মসজিদ রোডে সকল ব্যবসায়ীদের অংশগ্রহণে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি ও জামে মসজিদ মার্কেট কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব হুমায়ুন কবির, স্বপ্ন সুপার শপ পরিচালক আরিফুল হক সুজন, ব্রাদার্স শপিং সেন্টারের মালিক তোফাজ্জল হোসেন জাকির, ব্যবসায়ী সেন্টু মিয়া প্রমুখ।

বক্তারা বলেন, জমির দ্বন্দ্ব মেটাতে উভয় পক্ষ আদালতের শরণাপন্ন হয়েছি। আদালত বিজন গংদের মামলা খারিজ করে দিয়েছে তারা মামলায় হেরে আমাদের উপর চড়াও হয়ে ভাঙচুর ও লুটপাট করেছে। আমরা আইনের আশ্রয় নিয়েছি। প্রশাসনের উপর আস্থা রেখে এবং দ্রুত বিজয় গংদের আইনের আওতায় এনে বিচারের দাবীতে মানববন্ধনে অংশগ্রহণ করেছি।

এ সময় স্বপ্ন সুপার শপ পরিচালক আরিফুল হক সুজন বলেন, জমি নিয়ে দ্বন্দ্ব জমিতে এসে বা আদালতে গিয়ে মিটমাট করবে। আমরা সাধারণ ব্যবসায়ীদের কি অপরাধ। আমার প্রতিষ্ঠান ভাঙচুর করে লুটপাট করেছে। ভৈরব বাজারে দা, লাঠি, বল্লম, নিয়ে ঢুকে এলোপাথারী ভাঙচুরের বিষয়টি আমাদের বাজারের ব্যবসায়ীদের আতঙ্কিত করে রেখেছে। আমরা ব্যবসায়ীরা নিরাপত্তাহীনতায় ভুগছি। পরবর্তীতে এরকম কোন ঘটনা ঘটলে আমরা ঐক্যবদ্ধ ব্যবসায়ীরা প্রতিহত করবো।

ভৈরব চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সভাপতি ও জামে মসজিদ মার্কেট কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব হুমায়ুন কবির বলেন, জমি নিয়ে দ্বন্দ্বে ব্যবসায়ীদের উপর আক্রমণের ঘটনাটি একটি ন্যাক্কারজনক ঘটনা। ইতিমধ্যে আমরা তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছি। আমি প্রশাসনের সুদূর দৃষ্টি আকর্ষণ করে ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে আইনের মাধ্যমে বিচারের দাবি জানাচ্ছি।

এ বিষয়ে অভিযুক্ত আশরাফুল আলম বিজন জানান, আমার বাপ-দাদার সম্পত্তি। আমি আদালতের শরণাপন্ন হয়ে কিশোরগঞ্জ বিজ্ঞ জজ দ্বিতীয় আদালতে বাটোয়ারা মোকদ্দমা নং ৩৬/১১, বাজিতপুর বিজ্ঞ জজ আদালতে মোকদ্দমা নং ২১৬/২৩ দায়ের করেছি। এছাড়াও জায়গার উপর ১৪৪, ১৪৫ ধারা জারি করা রয়েছে। আদালতের রায় অমান্য করে প্রশাসনকে ম্যানেজ করে জাকির গংরা জমিতে প্রতিষ্ঠান নির্মাণে কাজ চালিয়ে যাচ্ছে। আমি তাদের বাঁধা দিলে সেখানে হট্টগোল সৃষ্টি হয়। আমি প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি। তারা যেন নির্মাণ কাজ বন্ধ রাখে। ইতিমধ্যে ভূমির বিরুদ্ধে মামলা চলমান থাকা সত্তে¡ও ভূমিদস্যুরা ফ্লাট পজিশনের নামে মানুষের কাজ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। এমতাবস্থায় আমরা মাইক দিয়ে পোস্টার ব্যানার ফেস্টুন মাধ্যমে মোকদ্দমা চলমান থাকার কথা জানিয়ে দেওয়ার পর ও আইন অবমাননা করে জোর পূর্বক তারা নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে। আমরা বাধা দিলে সংঘর্ষ বাধে।

এ বিষয়ে ভৈরব থানা ওসি মোহাম্মদ মাকছুদুল আলম বলেন, জমি নিয়ে দ্বন্দ্বে ভাঙচুর হওয়ার ঘটনায় মসজিদ কমিটি ও ব্রাদার্স শপিং সেন্টারের মালিকপক্ষের দুটি অভিযোগ পেয়েছি। প্রয়োজনীয় ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এআরএস

Link copied!