Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

পটুয়াখালীতে তথ্য অধিকার বিষয়ে প্রশিক্ষণ ও জনঅবহিতকরণ সভা

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালী প্রতিনিধি

সেপ্টেম্বর ১৯, ২০২৩, ০৬:৩৭ পিএম


পটুয়াখালীতে তথ্য অধিকার বিষয়ে প্রশিক্ষণ ও জনঅবহিতকরণ সভা

তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি ও জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। তথ্য কমিশন বাংলাদেশ-এর প্রধান তথ্য কমিশনার ডক্টর আবদুল মালেক উক্ত প্রশিক্ষণ কর্মসূচি ও জনঅবহিতকরণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) পটুয়াখালী জেলায় এ কর্মসূচি পালিত হয়।

বক্তব্যে প্রধান তথ্য কমিশনার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে তথ্য অধিকার আইন, ২০০৯ এর মাধ্যমে দেশের মানুষের জন্য মৌলিক অধিকারের আওতায় তথ্য প্রাপ্তির নিশ্চয়তা প্রদান করা হয়েছে। যার সুফল জনগণ পাচ্ছেন, এতে সুশাসনের পথ মসৃণ হচ্ছে।

পটুয়াখালী জেলায় তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক জনঅবহিতকরণ সভায় বক্তব্য রাখেন তথ্য কমিশন বাংলাদেশ-এর প্রধান তথ্য কমিশনার ডক্টর আবদুল মালেক।

ডক্টর আবদুল মালেক আরো বলেন, তথ্যের অবাধ প্রবাহ নিশ্চিত করা হলে রাষ্ট্রযন্ত্রের সকল স্তরে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি পাবে। সুশাসন, স্বচ্ছতা ও জবাবদিহিতার অন্যতম হাতিয়ার হিসেবে তথ্য অধিকার আইনের প্রয়োগ সুফল বয়ে আনবে।  

প্রশিক্ষণ কর্মসূচি ও জনঅবহিতকরণ সভায় সভাপতিত্ব করেন পটুয়াখালী জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলম।  

পটুয়াখালী জেলার পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম,বিপিএম,পিপিএম, পটুয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট হাফিজুর রহমান, মেয়র মহিউদ্দিন আহমেদসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, তথ্য অধিকার আইন বাস্তবায়নে অবেক্ষণ (সুপারভিশন) ও পরিবীক্ষণ জেলা কমিটির সদস্যগণ, জনপ্রতিনিধিবৃন্দ, সাংবাদিকবৃন্দ, শিক্ষক, এনজিও প্রতিনিধিসহ সকল শ্রেণী পেশার জনগণ উপস্থিত ছিলেন।

এইচআর

 

Link copied!