Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

আড়াইহাজার গ‍্যাসের লিকেজ থেকে বিস্ফোরণ: নিহত ১, দগ্ধ ৩

আড়াইহাজার (নারারায়নগঞ্জ) প্রতিনিধি

আড়াইহাজার (নারারায়নগঞ্জ) প্রতিনিধি

সেপ্টেম্বর ২৩, ২০২৩, ০৫:৪৭ পিএম


আড়াইহাজার গ‍্যাসের লিকেজ থেকে বিস্ফোরণ: নিহত ১, দগ্ধ ৩

নারায়নগঞ্জের আড়াইহাজারে চারতলা ভবনের একটি ফ্ল‍্যাটে অবৈধ গ‍্যাসের লাইনে লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এসময় নারীসহ চারজন দগ্ধ  হয়েছে। শুক্রবার রাত ১১টার দিকে উপজেলার সদরের দিঘিরপাড় এলাকায় এই ঘটনা ঘটে। দগ্ধদের ঢাকা শেখ হাসিনা জাতীয় বার্ণ অ‍্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

তবে তাদের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। নিপা আক্তারের মৃত্যুর বিষয়টি তার বড় বোন ইভা ইসলাম গনমাধ‍্যমকে নিশ্চিত করেছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে আড়াইহাজার পৌরসভার দিঘিরপাড় এলাকার সরকারি সফর আলী কলেজের দক্ষিণ পাশে ছানাউল্লাহ নামে এক ব‍্যক্তির চারতলা ভবনের চতুর্থ তলার ফ্লাটটি নিয়ে হাসিনা মমতাজ তার পরিবার পরিজন নিয়ে ভাড়া থাকেন। ওই ভবনে তিতাস গ‍্যাসের পাইপলাইন থেকে  অবৈধভাবে গ‍্যাস সংযোগ নেন বাড়ির মালিক। ওই পাইপ লাইনের লিকেজ থেকে জমা গ‍্যাস বিকট শব্দে বিস্ফোরণ হয়। এই সময় ভবনে বসবাসকারী সহ এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

খবর পেয়ে আড়াইহাজার ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌছে স্থানিয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বিস্ফোরণে জিয়াউর রহমান  সোহান(৪৫), চায়নি বেগম সায়মা(২৫), হাসিনা মমতাজ(৫৫), ও তার মেয়ে নিপা আক্তার (২৫) অগ্নিদগ্ধ হন।

উদ্ধার করে তাৎক্ষণিক তাদেরকে আড়াইহাজার স্বাস্থ‍্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব‍্যরত চিকিৎসক তাদেল অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ণ অ‍্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটৈ রেফার করেন। এদের মধ‍্যে বার্ণ ইউনিটে  নিপা আক্তার মারা যায়। খবরটি নিশ্চিত করেছেন তার বড় বোন ইভা ইসলাম। 

ঘটনার সত‍্যতা নিশ্চিত করে  আড়াইহাজার থানার ওসি এমদাদুল ইসলাম  তৈয়ব বলেন অগ্নিদগ্ধ চারজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ‍্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। 

আরএস

Link copied!