Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

চোরাইপথে আসা ভারতীয় ৩৬ গরুসহ আটক ৮

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) প্রতিনিধি

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) প্রতিনিধি

সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০৩:৪২ পিএম


চোরাইপথে আসা ভারতীয় ৩৬ গরুসহ আটক ৮

সুনামগঞ্জের দোয়ারাবাজারে চোরাইপথে আসা ভারতীয় ৩৬ গরুসহ আটজনকে আটক করেছে পুলিশ। শনিবার রাতে তাদের আটক করা হয়। এ সময় জব্দ করা হয়েছে ইঞ্জিন চালিত স্টিলবডি একটি নৌকা।

আটককৃতরা হলেন, উপজেলার দোহালিয়া ইউনিয়নের মো. জামাল মিয়া উরুফে জালাল (৫০), মো. আলা উদ্দিন আলাল (৩০), বাবুল হোসেন (২৮),ভবানীপুর (জাঙ্গালা পাড়া) গ্রামের বাছির মিয়া (৩৮)কে আটক করেন।

এ সময় তাদের হেফাজতে থাকা ১৪টি বিভিন্ন রং ও সাইজের ভারতীয় গরু উদ্ধারপূর্বক জব্দ করা হয়। পরবর্তীতে গ্রেফতারকৃত আসামিদের দেয়া তথ্যের ভিত্তিতে রাত ১১টার দিকে উপজেলার খাসিয়ামারা নদীর টিলাগাঁও গ্রামের নৌকাঘাটে অভিযান পরিচালনা করে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার চানপুর (আবরহাটি) গ্রামের মো. রাদেন মিয়া (২২), উপজেলার বোগলাবাজার ইউনিয়নের আব্দুল কাদির (২৭), বাঘাহানা গ্রামের বাচ্চু খান (৪৫), মো. আফসর উদ্দিন (৫০)কে আটক করা হয়েছে।

পুলিশ সুত্রে যানাযায়, ছাতক সার্কেল সহকারী পুলিশ সুপার রণজয় চন্দ্র মল্লিক ও দোয়ারাবাজার থানার অফিসার ইনচার্জ মো. বদরুল হাসানের নেতৃত্বে এসআই মোহাম্মদ আতিয়ার রহমান, এসআই মোহাম্মদ সম্রাজ মিয়া ও এসআই মুহাম্মদ আসলাম সঙ্গীয় ফোর্সের সহায়তায় বোগলাবাজার টু দোয়ারাবাজার সড়কের গিরিশনগর মসজিদের সামনে ও টিলাগাওঁ গ্রামের নৌকা ঘাটে পৃথক দুইটি অভিযান চালিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হয় এবং কোনো ধরণের বৈধ কাগজপত্র না থাকায় সবকিছু পুলিশ হেফাজতে নিয়ে দোয়ারাবাজার থানায় পাঠানো হয়।

দোয়ারাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বদরুল হাসান জানান, শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে সীমান্ত দিয়ে গরুগুলো আনা হয়েছে। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়েরের পর আটক আসামিদের আদালতে প্রেরণ করা হয়েছে। 

প্রাথমিকভাবে আটক ৩৬টি গরুর বাজার মূল্য প্রায় ২১ লাখ ৬০ হাজার টাকা বলে ধারণা করা হচ্ছে। চোরাকারবারিদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

এইচআর

Link copied!