Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

দেবিদ্বারে দুশ বছরের পুরনো রাস্তা দখলের প্রতিবাদে মানববন্ধন

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি

সেপ্টেম্বর ২৪, ২০২৩, ০৪:১৬ পিএম


দেবিদ্বারে দুশ বছরের পুরনো রাস্তা দখলের প্রতিবাদে মানববন্ধন

কুমিল্লার দেবিদ্বারে ২শ’ বছরের পুরনো সরকারি রাস্তার জায়গা দখল ও রাস্তা নির্মাণে বাধার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছে স্থানীয় এলাকাবাসী।

রোববার সকালে পৌরসভার ৭নং ওয়ার্ডের বিজলিপাঞ্জার এলাকায় এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধন কর্মসূচীতে তিন গ্রামের মানুষ উপস্থিত ছিলেন। 
এসময় বক্তব্য রাখেন, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাকিম হাজারী, সাধারণ সম্পাদক মো. নাজিম উদ্দিন ভূইয়া, সহ-সভাপতি মো. নজরুল ইসলাম, ওয়ার্ড কাউন্সিলর মো. বাছির উদ্দিন মোল্লা, ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. নুরু নবী, বীরমুক্তিযোদ্ধা মো. নায়েব আলী, বীরমুক্তিযোদ্ধা মো. নজরুল ইসলাম হাজারী।

বক্তারা বলেন, চাপানগর থেকে ইকরা নগরী পর্যন্ত প্রায় আধা কিলোমিটার রাস্তার নির্মাণ কাজ চলছিল, ইতোমধ্যে রাস্তার মাটি ভরাটের কাজ সম্পন্ন হয়েছে। তবে স্থানীয় বাসিন্দা মো. ময়নাল হোসেনের বাড়ি সংলগ্ন আসার পর তিনি রাস্তার নির্মাণ কাজে বাধা দেন। এতে রাস্তা নির্মাণের কাজ বন্ধ হয়ে যায়।

বক্তারা আরও বলেন, এই রাস্তাটি ২শ’ বছরের প্রাচীন গো-পাট (কৃষকদের জমিতে চলাচলের পথ)। তবে তিনি এ গো-পাট সরকারি রাস্তাটি বন্ধ করে বাড়ির সীমানা প্রাচীর নির্মাণ করেছেন এবং বিভিন্ন গাছপালা রোপন করেছেন।

স্থানীয় অন্য বাসিন্দারা রাস্তার জন্য নিজেদের বসত ভিটা ভেঙে দখল ছাড়লেও তিনি দখল ছাড়ছেন না, উল্টা তিনি স্থানীয় কয়েকজনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন। রাস্তার কাজ বন্ধ হওয়ায় চাপানগর, বিজলিপাঞ্জার, সাইলচর এ তিন গ্রামের কৃষকরা তাদের উৎপাদিত ফসল নিয়ে হাঁটাচলা করতে পারছেন না। মানববন্ধন থেকে সরকারি জায়গা দখলমুক্ত করে রাস্তা নির্মাণের দাবি জানান তাঁরা।

এ বিষয়ে অভিযুক্ত মো. ময়নাল হোসেন বলেন, সীমানা প্রাচীর আমার নিজের জায়গায় করা হয়েছে। এখানে কোন সরকারি রাস্তা নাই।

এআরএস

Link copied!