Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

প্রতিবন্ধীদের পাশে থাকতে চান সাপাহারের ইউএনও

নওগাঁ প্রতিনিধি

নওগাঁ প্রতিনিধি

সেপ্টেম্বর ২৭, ২০২৩, ০১:০৮ পিএম


প্রতিবন্ধীদের পাশে থাকতে চান সাপাহারের ইউএনও

শারীরিক প্রতিবন্ধী বিমলের মুখে হাসি ফোটালেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। অন্যের কাছে হাত পেতে ভিক্ষা নয়, নিজেকে প্রতিষ্ঠিত করতে ব্যবসার জন্য নগদ অর্থ এবং দোকান করার সুযোগ করে দিলেন তিনি। এতে খুশিতে আত্মহারা শারীরিক প্রতিবন্ধী বিমল।

খোঁজ নিয়ে জানাগেছে, সাপাহার উপজেলার বিন্নাকুড়ি গ্রামের বাসিন্দা বিমল (২৮)। দরিদ্র ঘরে জন্ম নেওয়া এই যুবক শারীরিক প্রতিবন্ধী। অভাব অনটনে বেড়ে উঠলেও জীবন বাঁচাতে কষ্ট অনেক করেছেন তিনি। তবে পুঁজির অভাবে কিছুই করতে পারেননি ।

এক সময় তার মাথায় বুদ্ধি হলো উপজেলা নির্বাহী অফিসারের কাছে একটু সহায়তা চাইবে। সত্যি সত্যি সুদূর গ্রাম থেকে সাপাহার উপজেলায় ছুটে এলেন তিনি। তারপর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়। মঙ্গলবার বিকেলে সরাসরি চলে যান উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুনের কাছে। গিয়ে খুলে বলেন তার অসহায়ত্বের কথা।

এসময় ইউএনও খোঁজ খবর নিয়ে পাশে দাঁড়ানোর প্রতিশ্রুতি দেন। যেই কথা, সেই কাজ। প্রয়োজনীয় অর্থ সহায়তা দিয়ে ব্যবসা করার সুযোগ করে দেওয়া হলো শারীরিক প্রতিবন্ধী যুবককে ।

এতে একজন অসহায়ের মুখে হাসি ফোটালেন ইউএনও। তিনি জানান, শুধু এমন একজন বিমল নয়, ইচ্ছা আছে অথচ পুঁজির অভাবে এগুতে পারি না। প্রতিবন্ধী এমন মানুষের পাশে সবসময় থাকতে চান তিনি।

এইচআর

Link copied!