Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪,

৩শ’ জননীর শ্রীচরণে অর্ঘ ঢেলে পূঁজা করলো সন্তানেরা

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি

সেপ্টেম্বর ৩০, ২০২৩, ০৬:২৩ পিএম


৩শ’ জননীর শ্রীচরণে অর্ঘ ঢেলে পূঁজা করলো সন্তানেরা

সফেদ শুভ্র লাল পেরে সাদা শাড়ি, আর লাল ব্লাউজে অপরুপ সাজে সেজে পাশাপাশি চেয়ারে বসা তিনশ’ গর্বিত মা। প্রত্যেকের গলায় পড়ানো হয়েছে মালা। তাদের পায়ের নিচে বরণ ডালা সাজিয়ে বসা ১০ মাস ১০ দিন পেটে ধরা সন্তান। কারও মেয়ে, কারও ছেলে। মঙ্গলদ্বীপ জ্বেলে, শঙ্খ আর উলুধ্বনিতে, ঢাক ও কাশরের বাজনায় মুখর মোহনীয় ক্ষণে মায়ের পায়ে অর্ঘ ঢেলে অর্চনা করে সন্তানেরা। মায়ের চরণ তলেই তো সন্তানের স্বর্গ। টপ টপ করে চিকচিক করা আনন্দাশ্রু ফেলে সন্তানের মাথায় আলতো হাত বুলিয়ে প্রাণভরে আশীর্বাদ করেন গর্ভধারিনী মা।

এভাবেই শুক্রবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে নওগাঁর মহাদেবপুর উপজেলা সদরের কলেজপাড়ার কেন্দ্রীয় শ্রী শ্রী রঘুনাথ জীউ মন্দিরে আয়োজন করা হয় জীবন্ত মাতৃপূজার।

দেবী দূর্গার আগমনী মহালয়া উৎসব উপলক্ষে বাংলাদেশ সনাতন বিদ্যাপীঠের উদ্যোগে আয়োজিত জীবন্ত মাতৃপূজায় মায়েদের সন্তুষ্ট করতে দিনব্যাপী রুদ্রানী নৃত্য, দূর্গা দুর্গতি নাশিনী, মা দূর্গার নৃত্য, ধর্মীয় নৃত্য, মায়ের রুপে বাংলার রুপ, সনাতন ধর্মীয় সঙ্গীত প্রভৃতি পরিবেশন ও ছোটদের নাটক মঞ্চস্থ করা হয়। অনুষ্ঠান উদ্বোধন করেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের ট্রাষ্টি তপন কুমার সেন

উদ্বোধনী অনুষ্ঠানে নওগাঁ-৩ (মহাদেবপুর-বদলগাছী) আসনের এমপি সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায় কমিটির সদস্য আলহাজ্ব মো. ছলিম উদ্দিন তরফদার সেলিম প্রধান অতিথি, রাজশাহী হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের ট্রাষ্টি তপন কুমার সেন প্রধান বক্তা এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান আহসান হাবীব ভোদন, ভাইস চেয়ারম্যান শ্রী অনুকুল চন্দ্র সাহা বুদু, জেলা পরিষদ সদস্য গোলাম নুরানী আলাল, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক বাবুল চন্দ্র ঘোষ বাবু, সদর ইউপি চেয়ারম্যান সাঈদ হাসান তরফদার শাকিল, মহাদেবপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) আবুল কালাম আজাদ, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক প্রভাত কুমার ব্যানার্জী বাবুল, শ্রীশ্রী রঘুনাথ জীউ মন্দির কমিটির সভাপতি নির্মল চন্দ্র বিশ্বাস, সহ-সভাপতি মাতৃপ্রসাদ চ্যাটার্জী, সাধারণ সম্পাদক অমিয় চন্দ্র মন্ডল, সুশান্ত কুমার দেবনাথ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বদিউজ্জামান বদি, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক শ্রী বিশ্বনাথ অধিকারী গোপাল প্রমুখ এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অজিত কুমার মন্ডল সভা প্রধানের দায়িত্ব পালন করেন। বাংলাদেশ সনাতন বিদ্যাপীঠের সাধারণ সম্পাদক শ্রী অমিত কুমার মন্ডল জয় অনুষ্ঠান সঞ্চালনা করেন। অনুষ্ঠানের শেষে আগত ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

এআরএস

Link copied!