Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪,

মাটিরাঙ্গায় বেকারিকে লাখ টাকা জরিমানা

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

পার্বত্যাঞ্চল প্রতিনিধি

অক্টোবর ৫, ২০২৩, ০৭:২৭ পিএম


মাটিরাঙ্গায় বেকারিকে লাখ টাকা জরিমানা

অস্বাস্থ্যকর পরিবেশে বেকারি জাতীয় খাদ্যদ্রব্য উৎপাদন করা পণ্য উৎপাদন  ও স্বাস্থ্যের জন্য ক্ষতিকর পণ্য বিক্রির দায়ে খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গার রহমানীয়া বেকারিকে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) দুপুরের দিকে মাটিরাঙ্গা বাজারে এ অভিযান পরিচালনা করেন মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট  মো. মেজবাহ উদ্দিন।

অভিযানকালে অস্বাস্থ্যকর পরিবেশে বেকারী জাতীয় খাদ্যদ্রব্য উৎপাদন করা, উৎপাদনের তারিখ ব্যাতীত এবং অগ্রিম উৎপাদনের তারিখযুক্ত খাদ্যসামগ্রী মোড়কজাত করার অপরাধে প্রতিষ্ঠানটির ম্যানেজারকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন- ২০০৯ এর আওতায় এক লক্ষ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। এ সময় প্রায় ৪ বস্তা বিভিন্ন বেকারী খাদ্যসামগ্রী জব্দ করা হয় এবং স্যানিটারি ইন্সপেক্টরের জিম্মায় দেয়া হয়।

একইসঙ্গে ভবিষ্যতে এমন অপরাধ না করতে বেকারির মালিক ও কর্মচারিদেরকে সতর্ক করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন।

এ সময় মাটিরাঙ্গা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ময়নাল হোসেন ও মাটিরাঙ্গা উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক মো. মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন জানান জনস্বার্থে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

এআরএস

Link copied!