Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

নলছিটিতে ২ জেলেকে কারাদণ্ড

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি

অক্টোবর ১৭, ২০২৩, ১২:০৮ পিএম


নলছিটিতে ২ জেলেকে কারাদণ্ড

ঝালকাঠি নলছিটি উপজেলায় সুগন্ধা নদীতে মা ইলিশ শিকারের অপরাধে দুই জেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৬ অক্টোবর) দিনগত রাত ২টার দিকে নিষেধাজ্ঞা অমান্য করে নদীতে জাল ফেলায় তাদের কারাদণ্ড দেওয়া হয়।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতাউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলাম এ কারাদণ্ডের আদেশ দেন।

সাজাপ্রাপ্ত দুই জেলে হলেন-নলছিটি উপজেলার ইশ্বরকাঠি এলাকার মৃত বারেক হাওলাদারের ছেলে লিটন হাওলাদার (২৭) ও রংপুরের শিবপুর এলাকার  আব্দুস  সালামের ছেলে শুভ (২৩)। 

ওসি মুহাম্মদ আতাউর রহমান জানান, সুগন্ধা  নদী থেকে  অভিযান পরিচালনা করে দুই জেলেকে  আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে দুই জেলেকে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে ।

নলছিটি উপজেলা মৎস্য কর্মকর্তা রমনি কান্ত মিস্ত্রি বলেন, সুগন্ধা নদীর বহরমপুর এলাকায় নদীতে জাল ফেলে নৌকা নিয়ে অবস্থান করছিল ওই দুই জেলে। এ সময় তাদের আটক করা হয়।

জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ বলেন, ঝালকাঠি জেলায় প্রথম দুইজনের কারাদণ্ড দেওয়া হয়েছে। আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

ইউএনও মো.নজরুল ইসলাম বলেন, নিষেধাজ্ঞার পরে নিষিদ্ধ জাল দিয়ে মাছ শিকারের দায়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে  ওই দুই জেলেকে মৎস্য সংরক্ষণ আইনে এক বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। নলছিটিতে অভিযান চলাকালে কেউ যদি নিষেধাজ্ঞা অমান্য তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এইচআর

Link copied!