Amar Sangbad
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪,

কুড়ুলগাছিতে শেখ রাসেলের জন্মদিনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান

মো. আব্দুল্লাহ হক, চুয়াডাঙ্গা

মো. আব্দুল্লাহ হক, চুয়াডাঙ্গা

অক্টোবর ১৮, ২০২৩, ০৭:৫৫ পিএম


কুড়ুলগাছিতে শেখ রাসেলের জন্মদিনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান

চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কনিষ্ঠ সন্তান শহীদ শেখ রাসেল জন্মদিন উপলক্ষে শেখ রাসেল দিবস-২০২৩ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি, শিশুদের নিয়ে কেক কাটা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ শেষে সংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কনিষ্ঠ সন্তান শহীদ শেখ রাসেলের জন্মদিন ও শেখ রাসেল দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে বুধবার (১৮ অক্টোবর) কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ও দৈনিক আমার সংবাদ ও দ্য ডেইলি পোস্টের সম্পাদক ও প্রকাশক হাশেম রেজার পক্ষ থেকে বর্ণাঢ্য র‍্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ করা হয়।

শেখ রাসেল জাতীয় দিবসের এবারের মূল প্রতিপাদ্য হচ্ছে— ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়।’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডির ঐতিহাসিক স্মৃতিবিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেট থেকে রক্ষা পায়নি মাত্র ১০ বছরের ছোট্ট শিশু শেখ রাসেল। বঙ্গবন্ধুর সঙ্গে নরপিশাচরা নির্মমভাবে তাকেও হত্যা করে। শেখ রাসেল তখন ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিল।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুড়ুলগাছি ইউনিয়ন আ. লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মন্টু,  নাটুদাহ ইউনিয়ন আ.লীগ সহসভাপতি ইন্নাল শেখ, নতিপোতা ইউনিয়ন আ.লীগ সহসভাপতি মোহাম্মদ আলী, জুড়ানপুর ইউনিয়ন ১ নং ওর্য়াড সভাপতি ও ইউনিয়ন কৃষক লীগ সভাপতি সরিফ উদ্দিন, আইন উদ্দিন মেম্বার, বীর মুক্তিযোদ্ধা রেজাউল করীম, কুড়ুলগাছি ইউনিয়ন আ.লীগ নেতা হারুন অর রশিদ মোল্লা, জীবন নগর উপজেলার উথুলী ইউনিয়ন আ.লীগ ৯ নং ওর্য়াড সভাপতি সরফরাজ আলী, জীবন নগর পৌর যুবলীগের সাবেক সহসভাপতি জসিমউদদীন মিন্টু, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও জিএস মো. নাসির উদ্দিন, আ.লীগ নেতা সিরাজ শেখ, আবু বক্কর, সাইদুর রহমান, জীবন নগর উপজেলা যুবলীগ নেতা সাকিল আহমেদ, পবন কুমার বিশ্বাস, জাহাঙ্গীর আলম, জেবা, জুড়ানপুর ইউনিয়ন যুবলীগ নেতা মশিউর রহমান তুষার, আশরাফুল আলম, কুড়ুলগাছি ইউপি সদস্য আশরাফুল মেম্বার, আ. মজিদ, নতিপোতা ইউনিয়ন যুবলীগ নেতা রিপন, সাহিন, কুড়ুলগাছি ইউনিয়ন যুবলীগ নেতা দেলোয়ার, মন্টু,আলামিন, রবি, হাসান, আবু জাহিদ, ছাত্রলীগ নেতা রনজু আলামিন রকি, সৌরভ শুভ, সুজন, সজিব প্রমুখ।

Link copied!