Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

উন্নয়নের ছোঁয়ায় সিংগাইর পৌরসভা

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি

অক্টোবর ২১, ২০২৩, ০৪:০২ পিএম


উন্নয়নের ছোঁয়ায় সিংগাইর পৌরসভা

আড়াই‍‍`বছরেই ব্যাপক উন্নয়ন মানিকগঞ্জ সিংগাইর পৌরসভার। ২০০১ সাল থেকে এ পৌরসভার যাত্রা শুরু। বর্তমানে এটি "দ্বিতীয়" শ্রেনীর পৌরসভা। এ পৌরসভায় পূর্বে দৃশ্যমান উন্নয়ন চোঁখে না পড়লেও আবু নাঈম মো.বাশার নির্বাচিত হয়ে দায়িত্ব গ্রহনের পরই পৌরসভার বিভিন্ন পরিবর্তন চোঁখে পরে।

এমনকি পৌরবাসীর ভাগ্য উন্নয়নে বিভিন্ন প্রকল্প হাতে নেয় তিনি। তারই ধারাবাহিকতায় এ পৌরসভার উন্নয়নমূলক কাজ চলছে দ্রুতগতিতে। দৃশ্যমান হয়েছে বেশ কিছু প্রকল্প। এর মধ্যে সিংগাইর সরকারি কলেজ থেকে পুরাতন সিনেমা হল রোড সংলগ্ন আরসিসি রাস্তা, সিংগাইর বাজারের পূর্ব পাশে আরসিসি রাস্তা, আঙ্গারিয়া মহল্লায় আরসিসি রাস্তা, পৌরসভা পশুর হাট বালি ভরাট, কাঁচা বাজার সংস্কার, ড্রেনেজ নির্মান, নিয়মিত মশা নিধন কার্যক্রম, পানির পাম্প স্থাপন করে সুপেয় পানি নিশ্চিত।

এছাড়াও সিংগাইর বালিকা উচ্চ বিদ্যালয় মোড় হয়ে সিনেমা হল রোড ও সিংগাইর বাসষ্ট্যান্ড পর্যন্ত রাস্তা সংস্কারের টেন্ডার, গোলড়া রাস্তার ব্রীজ ও রাস্তার কাজ চলমান রয়েছে। জন্মনিবন্ধন, ট্রেড লাইসেন্স, নাগরিক সনদ, ও বিচারিক কার্যক্রম নিশ্চিত করেছেন।

কাজ চলমান পরিস্থিতিতে দেখা যায় মানবিক মেয়র নিজেই লেবার ও ঠিকাদারদের সাথে থেকে কাজ পরিদর্শন করেন। জন্ম সনদ, ওয়ারিশ সনদ, ট্রেড লাইসেন্স, লাইটিং, পানি সরবরাহসহ সকল ধরণের সুবিধায় পৌর এলাকা বাসি আনন্দিত। হয়রানি মুক্ত সকল ধরণের অফিয়াল কার্যক্রম করে আরো একধাপ এগিয়ে পৌরসভাটি।

পৌরবাসি ইন্তাজ উদ্দিন বলেন, আমরা যে সহজে আমাদের সকলের প্রিয় মেয়র ও নগর পিতা আবু নাঈম মো. বাসারকে হাতের নাগালে পাই তা পূর্বে কোনোদিন অন্য মেয়রকে পাইনি। মানবিক মেয়রের কাছে গেলে যে কোনো সমস্যার সমাধান করতে পারি। নির্বাচনের আগে সাধারণ জনগণকে যে সব কথা মেয়র দিয়েছিলেন তা ইতি মধ্যে সব কাজ করতেও সফল হয়েছেন। কাউন্সিলরা বলেন, যত কাজ পৌরসভার উন্নয়নের জন্য আসে সব কাজ আমরা সবাই মিলে পরিপূর্ণ ভাবে করে থাকি।

মেয়র আবু নাঈম মো. বাসার বলেন, ভালো কাজের পিছনে তো কুচক্রিরা কাজ করবেই। তবে আমাকে এইসব চক্র পিছনে ফেলতে পারবেনা। জনগণ আমাকে ভালোবাসে আমিও আমার পৌরবাসিকে কাজ বুজিয়ে দিচ্ছি। ড্রেন ও রাস্তার কাজ ইতিমধ্যে চলমান তবে ড্রেন করতে অনেক বাধা এসেছে আমি সে বাধাকে উপেক্ষা করেই কাজ করছি। কারণ জনগণকে ঠকাতে পারবোনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের সেবক হয়ে কাজ করতে বলেছে ও জনগণের সুবিধা যে কাজ করলে হবে সেটিকেই আগে দেখতে বলেছে দেশ নেত্রী। একটি খারাপ চক্র কাজ করছে আমার বিরুদ্ধে এতে একটুও বিভ্রান্তি হচ্ছিনা। কারণ ভালো কাজে শয়তানের বাধা থাকবেই।

এইচআর
 

Link copied!