Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে বাগেরহাট উপকূলে গুড়ি-গুড়ি বৃষ্টি

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট প্রতিনিধি

অক্টোবর ২৩, ২০২৩, ০৮:২৯ পিএম


ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে বাগেরহাট উপকূলে গুড়ি-গুড়ি বৃষ্টি

ঘূর্ণিঝড় হামুনের প্রভাবে বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের প্রভাবে উপকূলীয় জেলা বাগেরহাট জুড়ে গুড়ি-গুড়ি বৃষ্টি হচ্ছে। সোমবার (২৩ অক্টোবর) সকাল এই বৃষ্টি শুরু হয়েছে। সময় বাড়ার সাথে সাথে বৃষ্টি ও বাতাসের গতি আরও বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী, পূর্ব-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত নিম্নচাপটি আরও সামান্য উত্তর-পশ্চিম দিকে অগ্রসর ও ঘণীভূত হয়েছে। গভীর নিম্নচাপটি মোংলা সমুদ্র বন্দর থেকে ৬৩০ কিলোমিটার দক্ষিণে রয়েছে। যার ফলে মোংলা সমুদ্রবন্দকে তিন নম্বর সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। তবে মোংলা বন্দরের পন্য খালাস ও বোঝাই স্বাভাবিক রয়েছে।

খোজ নিয়ে জানাযায়, সকাল থেকে মোংলা, শরণখোলা, মোরেলগঞ্জ, কচুয়া, রামপালসহ সবই উপজেলায়ই গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। কোথাও কোথাও ভারি বৃষ্টির খবরও পাওয়া গেছে। মোংলা, মোরেলগঞ্জ ও শরণখোলা ফেরি ও খেয়াঘাটে পারাপারে ভোগান্তিতে পড়ছেন সাধারণ মানুষ।

মোংলা বন্দর কর্তৃপক্ষের সহকারি হারবার মাস্টার পাইলট বেলাল উদ্দিন বলেন, বন্দরের সকল কার্যক্রম স্বাভাবিক রয়েছে। আবহওয়া অধিদপ্তরের সিগনাল বৃদ্ধি ও পরিস্থিতির উপর নির্ভর করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। রবিবার (২৩ অক্টোবর) সকাল ৬টা পর্যন্ত বন্দরে ১১টি বানিজ্যিক জাহাজ ছিল। সবগুলোর কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

মোংলা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুন অর রশিদ বলেন, গভীর নিম্নচাপের প্রভাবে সকাল থেকে  সুযের্ আলো দেখো যায়নি।  সকাল থেকে হালকা  ও মাঝারি বৃষ্টি হচ্ছে।

বাগেরহাটের জেলা প্রশাসক খালিদ হোসেন বলেন, ঘূর্ণিঝড় হামুন বিষয়ে সকল উপজেলা নির্বাহী কর্মকর্তাদের প্রাথমিকভাবে সতর্ক থাকতে বলা হয়েছে। আবহাওয়া অধিদপ্তরের সংকেত ও মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

এআরএস

Link copied!