Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

কাউনিয়ায় আলুর দাম নিয়ন্ত্রণে হিমাগারে কর্মকর্তারা

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

কাউনিয়া (রংপুর) প্রতিনিধি

নভেম্বর ১, ২০২৩, ০৫:২১ পিএম


কাউনিয়ায় আলুর দাম নিয়ন্ত্রণে হিমাগারে কর্মকর্তারা

রংপুরের কাউনিয়ায় হিমাগার পর্যায়ে বাণিজ্য মন্ত্রনলায়ের প্রজ্ঞাপন অনুযায়ী সরকার নির্ধারিত মূল্যে আলুর দর নিশ্চিত করতে  উপজেলা প্রশাসনের উদ্যোগে হিমাগার  পরিদর্শন করা হয়েছে।

বুধবার (১লা নভেম্বর) সকালে উপজেলার ভরসা স্পেশালাইজড স্টোর ও মহুরুম মহুবর রহমান কোল্ড স্টোরে আলু বিক্রির কার্যক্রম পরিদর্শন করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও হিমাগার ট্যাগ অফিসার মো. সোহেল আহমেদ এসময় উপস্থিত ছিলেন উপজেলা খাদ্য পরিদর্শক মাহমুদুল হাসান তমাল,সাংবাদিক জহির রায়হান প্রমুখ।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ও হিমালয় ট্যাগ অফিসার মো. সোহেল আহমেদ বলেন,সরকার নির্ধারিত মূল্যে আলুর বিক্রয়মূল্য কোল্ডস্টোরেজ পর্যায়ে প্রতি কেজি ২৬ থেকে ২৭ টাকা এবং খুচরা পর্যায়ে সর্বোচ্চ প্রতি কেজি ৩৫ থেকে ৩৬ টাকা হিমেবে বিক্রি করতে হবে ।আজ থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই দরেই  আলু ক্রয় বিক্রয় করতে হবে।

কাউনিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. মহিদুল হক জানান মন্ত্রণালয়ের নির্দেশে মোতাবেক  উপজেলার  প্রতিটি হিমাগারে সার্বক্ষণিক একজন ট্যাগ অফিসার নিয়োগ করা হয়েছে যেন  সরকার নির্ধারিত মূল্যে আলু ক্রয় ও বিক্রয় করা হয় এবং  সিন্ডিকেট  ব্যাবসায়িরা কারসাজি করতে না পারে এর ব্যাত্তয় ঘটলে আমারা তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা  গ্রহন করা হবে।

এইচআর 

Link copied!