Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

বাহুবলে বিএনপির ২৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৪

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি

বাহুবল (হবিগঞ্জ) প্রতিনিধি

নভেম্বর ১, ২০২৩, ০৭:৩৮ পিএম


বাহুবলে বিএনপির ২৫০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ৪

হবিগঞ্জের বাহুবলে বিএনপির ৭২ ঘণ্টার অবরোধ কর্মসূচির প্রথমদিনে উপজেলার মিরপুর বাজারে আ.লীগ-বিএনপির ও পুলিশের ত্রিমুখী সংঘর্ষে ৩০ জন আহত হওয়ার ঘটনায় বিএনপির ৬৫ নেতাকর্মীর নাম সহ অজ্ঞাতনামা ২৫০ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।

ওই মামলায় উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদকসহ ৪জনকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার (১ নভেম্বর) বিকেলে গ্রেপ্তারকৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে।

এ ঘটনায় উপজেলা বিএনপির পক্ষ থেকে গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের অবিলম্বে মুক্তির দাবি এবং তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।

জানা যায়, বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সারা দেশে টানা তিন দিনের হরতাল অবরোধ কর্মসূচি ঘোষণা করে। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে (৩১ অক্টোবর) মঙ্গলবার সকালে বাহুবল উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কে অবরোধ ও পিকেটিং করে বিএনপি নেতাকর্মীরা।

এসময় উপজেলার চালিতাতলা সংলগ্ন ঢাকা সিলেট মহাসড়কে পিকেটিংকালে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই শিবলু, সদর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক রোকন আহমেদ ও সাতকাপন ইউনিয়ন যুবদল নেতা তাইদুল ইসলামকে আটক করে পুলিশ।

এ খবর ছড়িয়ে পড়লে সকাল ১১ টার দিকে উপজেলার মিরপুর বাজারে আ.লীগ ও পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় পুলিশসহ ৩০ জন নেতাকর্মী আহত হয়।

বুধবার সকালে উপজেলার ঢাকা সিলেট মহাসড়কে মিরপুরে অবরোধ ও পিকেটিংকালে মিরপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক ফুল মিয়া মেম্বারকে আটক করা হয়।

আটকৃতদের বিরুদ্ধে বাহুবল মডেল থানার এসআই আবু মোকছেদ বাদী হয়ে ৬৫ জনের নাম সহ অজ্ঞাতনামা ২৫০ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। 

এআরএস

Link copied!