Amar Sangbad
ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪,

নলছিটি উপজেলা বিএনপির সভাপতি গ্রেপ্তার

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি

নভেম্বর ৩, ২০২৩, ১১:১০ এএম


নলছিটি উপজেলা বিএনপির সভাপতি গ্রেপ্তার

ঝালকাঠি  জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও নলছিটি উপজেলা বিএপির সভাপতি অ্যাডভোকেট আনিচুর রহমান হেলাল খানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২ নভেম্বর) দিনগত রাত ২টার দিকে নলছিটি পৌর শহরের নিজ বাসা থেকে ঝালকাঠি সদর থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। বিষয়টি নিশ্চিত করেছেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) নাসির উদ্দিন সরকার।

তিনি জানান, গত ২৫ ফেব্রুয়ারি দুপুর ১২টার দিকে শহরের আমতলা গলি রোডের বিএনপির অফিসের সামনে বিএনপির কেন্দ্রঘোষিত কর্মসূচিতে পুলিশকে আহত করার মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন জানান, বিএনপির কেন্দ্রঘোষিত পদযাত্রা কর্মসূচিতে অংশ নিতে শহরের আমতলা গলি রোড়ের বিএনপির কার্যালয়ের সামনে নেতাকর্মীরা জমায়েত হন। সমাবেশ শেষে পদযাত্রা শুরু করলে পুলিশ বাধা দেয়। এতে নেতাকর্মীদের সঙ্গে ধস্তাধস্তির একপর্যায়ে সংঘর্ষে রূপ নেয়। পুলিশ লাঠিচার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। ঘটনাস্থল থেকে জেলা যুবদলের সদস্য সচিব অ্যাডভোকেট আনিসুর রহমান খানসহ ১৬ জনকে আটক করে পুলিশ।

তিনি আরও জানান, বিএনপির শান্তিপূর্ণ পদযাত্রায় পুলিশ বাধা দেয়। নেতাকর্মীরা বাধা উপেক্ষা করে সামনে এগুতে চাইলে লাঠিচার্জ করে পুলিশ। এতে ছত্রভঙ্গ হয়ে যায়। চলমান আন্দোলনকে নিস্তেজ করতে সেই পুরানো মামলায় নলছিটি উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আনিচুর রহমান খান হেলালকে গ্রেপ্তার করা হয়েছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসির উদ্দিন সরকার  জানান, বিএনপির পদযাত্রার নামে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চাইছিল। তাদের বাধা দেওয়ায় ইটপাটকেল নিক্ষেপ করে বিএনপি নেতাকর্মীরা। এতে ওসি (অপারেশন) ফিরোজসহ তিন পুলিশ আহত হয়েছেন। ঘটনাস্থল থেকেই ১৬ জনকে আটক করা হয়েছিলো। সেই মামলায় ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি আনিচুর রহমান হেলালকে গ্রেপ্তার করা হয়েছে।

এআরএস

Link copied!