Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

ঝালকাঠিতে ৩৩৬ অভিযানে দেড়কোটি টাকার জাল জব্দ

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি প্রতিনিধি

নভেম্বর ৩, ২০২৩, ০২:৪৩ পিএম


ঝালকাঠিতে ৩৩৬ অভিযানে দেড়কোটি টাকার জাল জব্দ

ঝালকাঠিতে গত ১২ অক্টোবর থেকে ০২ নভেম্বর পর্যন্ত ২২দিন মা ইলিশ শিকারে সরকারের নিষিদ্ধ সময়ে ব্যাপক অভিযান চালিয়েছে জেলা মৎস্যবিভাগ।

এ সময়ে ৩৩৬টি অভিযান ও ১৭৬টি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। এতে ৫৪০কেজি ইলিশ মাছ, এককোটি আটচলিল্লশ লক্ষ চৌদ্দ হাজার টাকা মূল্যের সাত লক্ষ তিন হাজার চারশত সত্তুর মিটার জাল জব্দ করা হয়েছে।

এছাড়াও ২৭টি মামলায় ১৯জনকে বিভিন্ন মেয়াদে দণ্ড ও ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপরদিকে ৫টি চায়না দুয়ারি জাল আটক করা হয়।

জেলা প্রশাসন ও জেলা পুলিশ বিভাগসহ সংশ্লিষ্ট দপ্তরসমূহ সার্বিক সহযোগিতা করেছেন। এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ।

জেলা মৎস্য অফিস সূত্রে জানাগেছে, গত ১২ অক্টোবর থেকে শুরু করে ০২নভেম্বর পর্যন্ত ২২ দিন মা ইলিশ শিকারে নিষেধাজ্ঞার সময়ে জেলা প্রশাসন, পুলিশ বিভাগ ও অন্যান্য দপ্তরের সহযোগিতায় কর্মতৎপর ছিলো জেলা মৎস্য অধিদপ্তর।

জেলার ৪উপজেলায় গুরুত্বসহকারেই অভিযান পরিচালনা করা হয়েছে। জেলায় মোট অভিযান ৩৩৬টি ও মোবাইল কোর্ট ১৭৬টি পরিচালনা করা হয়েছে। এতে ৫৪০কেজি ইলিশ মাছ, এককোটি আটচলিল্লশ লাখ চৌদ্দ হাজার টাকা মূল্যের সাত লক্ষ তিন হাজার চারশত সত্তুর মিটার জাল জব্দ করা হয়েছে।

এছাড়াও ২৭টি মামলায় ১৯জনকে বিভিন্ন মেয়াদে দন্ড ও ২৮হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপরদিকে ৫টি চায়না দুয়ারি জাল আটক করা হয়। জব্দকৃত জাল জনসম্মুখে পুড়িয়ে ফেলা হয়েছে এবং ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে।

এআরএস

Link copied!