Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

দামুড়হুদার জগন্নাথপুরে শান্তি সমাবেশে হাশেম রেজা

অবৈধ হরতাল-অবরোধে বাংলার মানুষ আর ভয় পায় না

মো. জিল্লুর রহমান মধু, দামুড়হুদা (চুয়াডাঙ্গা)

মো. জিল্লুর রহমান মধু, দামুড়হুদা (চুয়াডাঙ্গা)

নভেম্বর ৪, ২০২৩, ০৯:৩৫ পিএম


অবৈধ হরতাল-অবরোধে বাংলার মানুষ আর ভয় পায় না

আগামী সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশের শান্ত পরিস্থিতি ঘোলাটে করতে রাজনৈতিকভাবে অবৈধ হরতাল-অবরোধে এখন আর বাংলার মানুষ ভয় পায় না।

জাতি বিধ্বংসী এসব অপকর্মে দেশের মানুষের জান-মালের ক্ষয়ক্ষতি, ভীতি প্রদর্শন ও নৈরাজ্য সৃষ্টি করে বঙ্গবন্ধুর সোনার বাংলাকে জঙ্গিরাষ্ট্রে পরিণতের হাত থেকে রক্ষার জন্য দেশের সব শ্রেণি-পেশার মানুষকে আহ্বান জানান বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য, দুটি জাতীয় দৈনিকের সম্পাদক-প্রকাশক, চুয়াডাঙ্গা-২ আসনে আ.লীগের মনোনয়নপ্রত্যাশী জননেতা হাশেম রেজা। তিনি শনিবার (৪ নভেম্বর) শান্তি ও উন্নয়ন সমাবেশে উপরোক্ত কথাগুলো বলেন।

শনিবার (৪ নভেম্বর) বিকালে দামুড়হুদা উপজেলার নাটুদাহ ইউনিয়নের জগন্নাথপুর বাজারে অনুষ্ঠিত শান্তি ও উন্নয়ন সমাবেশে সভাপতিত্ব করেন ইউনিয়ন আ.লীগের সহসভাপতি ইন্নাল শেখ। শান্তি সমাবেশে প্রধান অতিথি হাশেম রেজা বলেন, বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাস ও হত্যাকাণ্ড আবারও ফিরে এসেছে। এই আগুনসন্ত্রাসীরা যে যেখানেই থাকুন, জনগণের ওপর অত্যাচার করবে, বাস-ট্রাকে আগুন দেবে, সঙ্গে সঙ্গে তাদের প্রতিরোধ করতে হবে।

জননেতা হাশেম রেজা দুঃখ প্রকাশ করে বলেন, যারা পিটিয়ে পুলিশ হত্যা করে, সেই পুলিশ সদস্যের কী অপরাধ ছিল? তাকে কেন এভাবে অমানবিক ও নিষ্ঠুরভাবে হত্যা করা হলো— বাংলার জনগণ তা দেখেছে। বিএনপি-জামায়াত ২০১৩ সালেও এমনসবু ঘটনা ঘটিয়েছিল। ২০১৪ সালের নির্বাচন বানচালের জন্যও একই ধরনের ঘটনা ঘটেয়েছিল।

একইভাবে ২০২৪ সালের নির্বাচন সামনে রেখে পাকিস্তানের তাঁবেদার বিএনপি-জামায়াতসহ তাদের সমমনা দলগুলো আবারও দেশের মানুষের জান-মালের ক্ষতি, লুটপাট, খুন, কারণে-অকারণে অবরোধ-হরতাল দিয়ে নৈরাজ্য সৃষ্টি শুরু করেছে। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা তিন-তিনবার ক্ষমতায় অধিষ্ঠিত হয়ে বাংলাদেশের প্রত্যেক সেক্টরে উন্নয়ন করেছেন, সেগুলো তাদের চোখে সইছে না। এসবে তাদের হিংসা হয়।

তাই তারা অবৈধ অবরোধ-হরতাল ডেকে সাধারণ মানুষের জানমালের ক্ষতি করছে। কিন্তু এসবে আর মানুষ ভয় পায় না। তাই এখন থেকুে বঙ্গবন্ধুর সোনার বাংলার মানুষকে শপথ করতে হবে যে, বিএনপি-জামায়াতের বিরুদ্ধে সোচ্চার হয়ে সামনের দিকে এগিয়ে যেতে হবে; সে সঙ্গে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে বঙ্গবন্ধুর হাতে গড়া বাংলাদেশ আওয়ামী লীগকে আবারও সংসদে পাঠাতে হবে।

শান্তি সমাবেশে আরও উপস্থিত ছিলেন উথুলী ইউনিয়ন আ.লীগের ৯নং ওয়ার্ড সভাপতি সরফরাজ আলী, নতিপোতা ইউনিয়ন আ.লীগের সহসভাপতি মোহাম্মদ আলী, নাটুদাহ ইউনিয়ন আ.লীগের যুব ও ক্রীড়া সম্পাদক জসিমউদ্দীন মেম্বার, মদনা ইউনিয়ন আ.লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম, চুয়াডাঙ্গা জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি ও জিএস নাসির উদ্দিন বিশ্বাস, উথুলী ইউনিয়ন আ.লীগ নেতা হাবেল মণ্ডল, নতিপোতা ইউপি সদস্য পিজির আলী, আশরাফুল মেম্বার, বীর মুক্তিযোদ্ধার সন্তান আ.লীগ নেতা হাজী নুহু নবী, আইনাল হক, আ.লীগ নেতা সিরাজ শেখ, আবু বক্কর, আ. কুদ্দস, রবি হালদার, চান্দ আলী, নাটুদাহ ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইউসুফ শেখ, দেলোয়ার হোসেন, আসা, রবিউল হক রবি, খোকন, আজাদ আলী, বাবর আলী, লাটিম সর্দার, আবুল হাসেম, লাল্টু, মামুন, জহিরুল হক, শরিফুল ইসলাম, তারিখ, কালু, নতিপোতা ইউনিয়ন ছাত্রলীগের সহসভাপতি নাসিম, ইকবাল, আলামিন, রকি, সৌরভ, শুভ, সুজন, সজীব, মাসুম, রিমন, মান্নান, পিনু, হাসান, তনু প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন জীবননগর উপজেলা যুবলীগ নেতা জেবা।

আরএন

Link copied!