Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ফেনী কলেজের সাবেক অধ্যক্ষের বিরুদ্ধে দুদকের মামলা

ফেনী প্রতিনিধি

ফেনী প্রতিনিধি

নভেম্বর ৬, ২০২৩, ০৮:৫৩ পিএম


ফেনী কলেজের সাবেক অধ্যক্ষের বিরুদ্ধে দুদকের মামলা

দেড় কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ফেনী সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ মো. আবুল কালাম আজাদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (৬ নভেম্বর) দুদকের উপপরিচালক মো. হাফিজুল ইসলাম বাদী হয়ে সংস্থাটির ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেন।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) মো. আকতারুল ইসলাম সাংবাদিকদের এ বিষয়টি  নিশ্চিত করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মো. আবুল কালাম আজাদ ১৯৮৭ সালে হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক হিসেবে যোগদান করে বিভিন্ন সরকারি কলেজে শিক্ষকতা করার পর ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ পদ থেকে অবসরে যান।

এরপর তার বিরুদ্ধে সম্পদ বিবরণীর নোটিশ জারি করে দুদক। ২০২০ সালের ১২ নভেম্বর দুদক সচিব বরাবর সম্পদ বিবরণী দাখিল করেন তিনি। তাঁর দাখিল করা সম্পদের মধ্যে ১ কোটি ৩৫ লাখ ৮০ হাজার ৪৮ টাকার স্থাবর ও ১ কোটি ৫৪ লাখ ৬৯ হাজার ৩৫৪ টাকার অস্থাবর সম্পদ রয়েছে।

তবে অনুসন্ধানে স্থাবর-অস্থাবর মিলিয়ে ২ কোটি ৯৮ লাখ ৮৩ হাজার ৫৫৫ টাকার সম্পদের খোঁজ পাওয়া যায়।যার মধ্যে ১ কোটি ৪২ লাখ ১৬ হাজার ৫৮২ টাকার সম্পদের বৈধ উৎস পাওয়া গেলেও ১ কোটি ৫৬ লাখ ৬৬ হাজার ৯৭৩ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদের বৈধ উৎস পাওয়া যায়নি।

আয়ের সঙ্গে অসঙ্গতিপূর্ণ ও জ্ঞাত আয় বহির্ভূত ১ কোটি ৫৬ লাখ ৬৬ হাজার ৯৭৩ টাকার স্থাবর ও অস্থাবর সম্পদের বৈধ উৎস না পাওয়ায় তার বিরুদ্ধে ২০০৪ এর ২৭ (১) ধারায় মামলাটি দায়ের করা হয়।

এআরএস

Link copied!