Amar Sangbad
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪,

ভিডিও কনফারেন্সের মাধ্যমে

পটুয়াখালীতে বিভিন্ন প্রকল্প উদ্বোধন-ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালী প্রতিনিধি

নভেম্বর ১৪, ২০২৩, ০৫:১৯ পিএম


পটুয়াখালীতে বিভিন্ন প্রকল্প উদ্বোধন-ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী

দেশব্যাপি বিভিন্ন প্রকল্প উদ্বোধনের অংশ হিসেবে পটুয়াখালীতে আজ মঙ্গলবার বিভিন্ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরমধ্যে এক হাজার ৪২ দশমিক ২৮ কোটি টাকা ব্যয়ে কচুয়া-বেতাগী-পটুয়াখালী-লোহালিয়া-কালাইয়া সড়কের ১৭তম কিলোমিটারে পায়রা নদীর উপর পায়রা কুঞ্জে ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী।

পটুয়াখালী জেলার বাউফল উপজেলা ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত আশ্রয়ন প্রকল্পের ১১৩টি ঘরের শুভ উদ্বোধন ও গৃহ হস্তান্তর করেন।

এ ছাড়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে পটুয়াখালীর লোহালিয়া নদীর উপর ৫৭৬.২৫ মিটার ব্রিজ এবং জেলার বিভিন্ন স্থানে ১২ সাইক্লোন সেল্টার উদ্বোধন করেন।

ভিত্তিপ্রস্তর স্থাপন করেন শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের। স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নকৃত ৭টি কমিউটি ক্লিনিক ও শেখ ফজিলাতুননেছা মুজিব নার্সিং ইনস্টিটিউটও উদ্বোধন করেন। ২৭টি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

পটুয়াখালী জেলা প্রশসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. নূর কুতুবুল আলমের সভাপতিত্বে বেলা ১১টায় তিনি এ সব প্রকল্পের উদ্বোধন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- পটুয়াখালী-২ আসনের সাংসদ সাবেক চীফ হুইপ আসম ফিরোজ, পটুয়াখালী-১ আসনের সদ্য নির্বাচিত সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আফজাল হোসেন, পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এএসএম শাহাজাদা সাজুম, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কানিজ সুলতানা হেলেনসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। এ ছাড়াও জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীনে উদ্বোধনযোগ্য প্রাথামিক বিদ্যালয়ের মধ্যে পটুয়াখালীর বাউফল উপজেলায় ৬টি, দশমিনায় ২টি, গলাচিপায় একটি, কলাপাড়ায় ৫টি, মির্জাগঞ্জে ৯টি এবং পটুয়াখালী সদর উপজেলায় ৪টি।

উদ্বোধনকৃত কমিউনিটি ক্লিনিকগুলোর মধ্যে মির্জাগঞ্জে দুটি, দুমকি একটি, বাউফলে দুটি, গলাচিপায় একটি, কলাপাড়ায় একটি।

এছাড়া প্রায় ১৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব নার্সিং ইনস্টিটিউটও উদ্বোধন করা হয়। উদ্বোধন করা হয় গলাচিপা সদ্য নির্মিত সাব রেজিষ্ট্রার অফিস ভবন।

এআরএস

Link copied!