Amar Sangbad
ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি, ২০২৪,

হেলমেট-মাস্ক পরে

নওগাঁয় বিএনপির নেতাকে কুপিয়ে হত্যা

আব্দুল কাইয়ুম

নভেম্বর ১৯, ২০২৩, ১২:১০ পিএম


নওগাঁয় বিএনপির নেতাকে কুপিয়ে হত্যা

নওগাঁয় এক বিএনপি নেতাকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত ওই বিএনপি নেতার নাম কামাল হোসেন। সে জেলা সাংস্কৃতিক সংগঠন নওগাঁ নজরুল একাডেমির সাংগঠনিক সম্পাদক ও জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) নওগাঁ জেলা কমিটির সদস্যও ছিলেন।

শনিবার (১৮ নভেম্বর) রাত পৌনে ৯টার দিকে নওগাঁ পৌরসভার ইয়াদআলী মোড় নামক স্থানে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, রাত রাত সাড়ে ৮টার দিকে কামাল আহমেদ সান্তাহার থেকে অটোরিকশায় নওগাঁয় আসছিলেন। পথে ইয়াদআলী মোড় নামক স্থানে তিনটি মোটরসাইকেলযোগে সাতজন হেলমেট পরিহিত যুবক অটোরিকশার গতিরোধ করে রাস্তায় নামিয়ে চাপাতি দিয়ে পিঠে আঘাত করে দ্রুত পালিয়ে যায়।

স্থানীয়রা আহত অবস্থায় তাকে উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতাল নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

নিহত কামাল আহমেদ নওগাঁ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ড বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও সাবেক সভাপতি। এছাড়া তিনি নওগাঁ ট্রাক বন্দোবস্তকারী সমিতির সাবেক সভাপতি।

বিএনপি নেতাদের অভিযোগ, আতঙ্ক ছাড়ানোর জন্য নওগাঁয় একের পর এক বিএনপির নেতাকর্মীদের ওপর হেলমেট ও মাস্ক পরে হামলা করা হচ্ছে।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফয়সাল আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘মরদেহের পিঠে ও ঘাড়ে চাপাতি জাতীয় ধারালো অস্ত্র দিয়ে কোপানোর চিহ্ন রয়েছে। কী কারণে কারা তাকে হত্যা করেছেন, তা খতিয়ে দেখা হচ্ছে। ময়নাতদন্তের জন্য মরদেহ নওগাঁ সদর হাসপাতাল মর্গে নেওয়া হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। তাদের শনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।’

এআরএস

Link copied!