Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪,

কলাগাছের সঙ্গে এ কেমন শত্রুতা

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

নভেম্বর ১৯, ২০২৩, ০১:২২ পিএম


কলাগাছের সঙ্গে এ কেমন শত্রুতা

কলাগাছের সঙ্গে এ কেমন শত্রুতা! নাটোরের লালপুর উপজেলার দুয়ারিয়া ইউনিয়নের মাঝগ্রাম এলাকায় এক কৃষকের কয়েক বিঘা জমির কলাগাছ কেটে নষ্ট করে দিয়েছে দুর্বৃত্তরা। শুক্রবার (১৭ নভেম্বর) বিকালে এ ঘটনা ঘটে।

শনিবার দুপুরে ভুক্তভোগী  কৃষক ক্ষেতে গিয়ে কলা গাছগুলো কাটা দেখতে পান। এতে ওই কৃষকের কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

ভুক্তভোগী কৃষক আব্দুর রহমান পার্শ্ববর্তী ঈশ্বরদী উপজেলার মুলাডুলি ইউনিয়নের আরকান্দি গ্রামের মৃত বাবর আলীর ছেলে।

ক্ষতিগ্রস্ত কৃষক আব্দুর রহমান বলেন, শুক্রবার বিকালে এমন ঘটনার খবর পেয়ে শনিবার সকালে তারা ক্ষেত দেখতে জমিতে যান। এ সময় কলাগাছ গুলো কাটা দেখতে পান। কলাগাছ গুলো ধারালো অস্ত্রের সাহায্যে গোড়া থেকে কাটা হয়েছে। বিভিন্ন জনের কাছ থেকে ধার-দেনা করে কলার আবাদ করেছিলেন; কিন্তু এখন সে সবকিছু হারালেন।

তিনি আরও বলেন, পাঁচ ছয় মাস আগে পার্শ্ববর্তী লালপুর উপজেলা দুয়ারিয়া ইউনিয়নের মাঝ গ্রামের আলাউদ্দিন আল আজাদ এর ছেলে আবুল কালাম আজাদের কাছ থেকে দেড় বিঘা জমি কট নিয়ে কলার আবাদ করেন তিনি। গত পাঁচ ছয় মাসে কেউ কখনো সে জমির মালিকানা দাবি করেননি। অথচ এখন  ওই আবাদি জমি মালিকানা দাবি করে দিনে দুপুরে ফলন্ত ৫শ’ কলা গাছ কেটে ফেলেন ওই এলাকার হারেজ উদ্দীনের ছেলে শফিউল আলম (৪৫) ও আবুল হোসেনের ছেলে রাজু (৩৫) নেতৃত্বে একদল যুবক।

এ ঘটনায় শনিবার সন্ধ্যায়  ক্ষতিগ্রস্ত কৃষক আব্দুর রহমানের ছেলে আছাদ মোল্লা বাদী হয়ে  লালপুর থানায় দুইজনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১৫ জনকে আসামি করে লিখিত অভিযোগ দিয়েছেন। এ ব্যাপারে লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উজ্জল হোসেন বলেন, এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এআরএস

Link copied!