Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

কক্সবাজার থেকে পঞ্চম শ্রেণির তিন শিক্ষার্থীকে উদ্ধার করলো পুলিশ

কুড়িগ্রাম প্রতিনিধি

কুড়িগ্রাম প্রতিনিধি

নভেম্বর ২১, ২০২৩, ০৯:০০ পিএম


কক্সবাজার থেকে পঞ্চম শ্রেণির তিন শিক্ষার্থীকে উদ্ধার করলো পুলিশ

পরিবারকে না জানিয়ে  কক্সবাজারে যাওয়া কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর তিন শিক্ষার্থীকে উদ্ধার করেছে পুলিশ।  সমুদ্র সৈকত দেখতে পঞ্চম শ্রেণির তিন বন্ধু মিলে তাদের পরিবারের টাকা চুরি করে কক্সবাজার যায়। এদিকে  চারদিন নিখোঁজ হওয়ার অভিযোগে প্রযুক্তিগত সহায়তায় তাদেরকে উদ্ধার করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, গত ১৬ নভেম্বর কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলার পাইকেরছড়া ইউনিয়ন থেকে তারা নিখোঁজ হয়। তারা ওই ইউনিয়নের বেলদহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণিতে পড়ুয়া ফরহাদ হোসেন, তার অপর দুই সহপাঠি মিম খাতুন এবং তানিয়া খাতুন।

পরিবারের কাউকে কিছু না জানিয়ে তারা নিখোঁজ হয়। এর প্রেক্ষিতে নিখোঁজ ছাত্র-ছাত্রীদের পরিবারের লোকজন ভূরুঙ্গামারী থানায় তিনটি পৃথক পৃথক সাধারণ ডাইরী (জিডি) করেন। নিখোঁজ স্কুল ছাত্র-ছাত্রীদের হারানোর বিষয়ে জিডির প্রেক্ষিতে ভূরুঙ্গামারী থানা পুলিশ অনুসন্ধান কার্যক্রম শুরু করে।

আত্মীয়-স্বজনসহ বিভিন্ন জায়গায় অনুসন্ধান চালিয়েও তাদের খোঁজ মেলেনি। পরে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে গত ১৯ নভেম্বর কক্সবাজার সদরের ডলফিন মোড় এলাকা থেকে তাদের উদ্ধার করে ভুরুঙ্গামারী থানা পুলিশ।

উদ্ধারের পর তারা পুলিশকে জানায়, তানিয়ার দীর্ঘদিনের শখ সে কক্সবাজার সমুদ্র সৈকতে যাবে। কিন্তু তার বয়স কম হওয়ায় তার সহপাঠি ফরহাদ হোসেন এবং মিম খাতুনের শরনাপন্ন হয়। পরবর্তীতে তারা তিন সহপাঠি মিলে পরিকল্পনা করে পরিবারের কাউকে না জানিয়ে বাড়ি থেকে প্রায় ২৮ হাজার টাকা চুরি করে কক্সবাজার চলে যায়।

ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন বলেন, তাদের উদ্ধার করে থানায় নিয়ে এসে উপজেলা সমাজসেবা কর্মকর্তার উপস্থিতে নারী ও শিশু অফিসারের সহায়তায় তাদের নিজ নিজ অভিভাবকের জিম্মায় দেয়া হয়েছে।

এআরএস

Link copied!