Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪,

চাঁপাইনবাবগঞ্জে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

নভেম্বর ২৫, ২০২৩, ০২:৩৫ পিএম


চাঁপাইনবাবগঞ্জে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান

চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলার ৪ নং বারঘরিয়া ইউনিয়নে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়েছে।

শনিবার (২৫ নভেম্বর) বারঘরিয়া দৃষ্টি নন্দন পার্ক থেকে সচেতনতা মূলক পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান ও র‌্যালি অনুষ্ঠিত হয়। ইউনিসেফ ও ইউএসএইড এর সহযোগিতায় চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন এই কর্মসূচির আয়োজন করে। 

বারঘরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হারুন অর রশিদের সভাপতিত্বে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে প্রধান অতিথি ছিলেন- স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও সরকারের উপসচিব দেবেন্দ্র নাথ উরাঁও।

বিশেষ অতিথি ছিলেন- চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মোছা. তাছমিনা খাতুন, সোনালী ব্যাংক নিউমার্কেট শাখার ব্যবস্থাপক মো. আশরাফ আলী।

এসময় বারঘরিয়া ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের সদস্য ও এলাকাবাসীরা উপস্থিত ছিলেন। পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে বিডি ক্লিন বাংলাদেশ ও বারঘরিয়া ইউনিয়ন পরিষদের পরিছন্নতা কর্মীরা অংশগ্রহণ করেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন- দেশে প্রতিদিন ডেঙ্গুতে আক্রান্ত মানুষ মারা যাচ্ছে। অথচ, আমাদের সচেতনতাই পারে ডেঙ্গু প্রতিরোধ করতে। আপনারা যদি আপনাদের চারপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে পারেন, কোনোখানে যদি পানি না জমে তাহলে ডেঙ্গু বাহিত এডিস মশা জন্মাতে পারবে না, ফলে কেউ ডেঙ্গতে আক্রান্তও হবে না, তাই আসুন আমরা সচেতন হই, রাস্তাঘাট, ঘরবাড়ি, বাড়ির আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন রাখি।

এআরএস

Link copied!