Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪,

পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার শর্তে জামিন পেলো কিশোর

নওগাঁ প্রতিনিধি

নওগাঁ প্রতিনিধি

নভেম্বর ২৮, ২০২৩, ১২:০৮ পিএম


পাঁচ ওয়াক্ত নামাজ পড়ার শর্তে জামিন পেলো কিশোর

নওগাঁ মাদক মামলার আসামি ১৬ বছরের এক কিশোরকে দৈনিক পাঁচ ওয়াক্ত নামাজ, মাদক পরিহার, অসৎ সঙ্গ ত্যাগ করার শর্তে জামিন দিয়েছেন আদালত।

সোমবার (২৭ নভেম্বর) দুপুরে এ আদেশ দেন নওগাঁর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক মেহেদী হাসান তালুকদার।

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ডিসেম্বরে জেলার ধামইরহাট উপজেলার খয়েরবাড়ি গ্রামের এক কিশোরকে ২২ বোতল ফেনসিডিলসহ আটক করা হয়। এরপর ধামইরহাট থানার সাব-ইন্সপেক্টর মানিক মিঞা বাদী হয়ে থানায় একটি মামলা করেন। পরবর্তী সময়ে কিশোরকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্ত কর্মকর্তা।

জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন নওগাঁ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ ও শিশু আদালত-২ এর স্টেনোগ্রাফার খাজা মইন উদ্দিন। তিনি বলেন, দেশ ও জাতি গঠনে আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ। তাদের চিন্তা-চেতনায় যাতে অপরাধের মানসিকতা প্রবেশ করতে না পারে সেজন্যই শিশুবান্ধব পরিবেশে আদালতের এমন নিদের্শনা রয়েছে।

মামলার শুনানিকালে বিচারক মেহেদী হাসান তালুকদার অভিযুক্ত প্রতিটি শিশু-কিশোরকে ভবিষ্যতে নতুন করে অপরাধে না জড়াতে এবং যার যার ধর্মীয় রীতিনীতি মেনে চলতে উদ্বুদ্ধ করছেন। আজও এমনটাই হয়েছে। পাঁচ ওয়াক্ত নামাজ, মাদক পরিহার ও অসৎ সঙ্গ ত্যাগ করার শর্তে বোনের জিম্মায় আসামির জামিন দেওয়া হয়েছে।

এআরএস

Link copied!