Amar Sangbad
ঢাকা শনিবার, ০২ মার্চ, ২০২৪,

রাঙ্গামাটিতে মনোনয়নপত্র জমা দিলেন যারা

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

নভেম্বর ৩০, ২০২৩, ০৮:৫০ পিএম


রাঙ্গামাটিতে মনোনয়নপত্র জমা দিলেন যারা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ২৯৯ পার্বত্য রাঙ্গামাটি আসনে মনোনয়নপত্র জমা দানের শেষ দিন পর্যন্ত ৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছে।

বৃহস্পতিবার শেষ দিনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামীলীগ, আঞ্চলিক দল পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি স্বতন্ত্র প্রার্থী, জাতীয় পার্টি, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট, তৃণমূল বিএনপিসহ ৫ জন প্রার্থী।

মনোনয়নপত্র জমা দানের শেষ দিন বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকালে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে রাঙ্গামাটি জেলা প্রশাসক ও রির্টানিং অফিসার মোশারফ হোসেন খানের হাতে দলীয় এবং স্বতন্ত্র প্রার্থীরা মনোনয়নপত্র জমা দেন তারা।

শেষ দিনে আওয়ামীলীগের মনোনীত প্রার্থী দীপংকর তালুকদার এমপি তার মনোনয়নপত্র জমা দিয়েছেন। দুপুরে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী হারুনর রশীদ মাতব্বর মনোনয়ন পত্র জমা দেন।

এছাড়া রাঙ্গামাটি আসনে স্বতন্ত্র প্রার্থী হিসাবে আরেক হেভীওয়েট প্রার্থী সাবেক এমপি ও আঞ্চলিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির শীর্ষ নেতা উষাতন তালুকদার রির্টানিং অফিসারের কাছে মঙ্গলবার মনোনয়ন পত্র জমা দিয়েছেন।  

রাঙ্গামাটি- ২৯৯নং ১টি আসনে শেষ দিনে দুপুর ২টায় বাংলাদেশ সাংস্কতিক মুক্তিজোটের পক্ষে অমর কুমার দে, বিকাল ৪টার কিছু সময় আগে তৃনমুল বিএনপির শাহ হাফেজ মোহাম্মদ মিজানুর রহমান মনোনয়পত্র জমা দিয়েছে। স্ব স্ব প্রার্থীরা জমাদানের শেষ দিন বিকাল ৪টা পর্যন্ত বিভিন্ন দল এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে রাঙ্গামাটি জেলা প্রশাসক ও রির্টানিং অফিসার মোশারফ হোসেন খানের হাতে তারা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

রাঙ্গামাটি জেলা প্রশাসক ও রির্টানিং অফিসার মোশারফ হোসেন খান বলেন, মনোনয়পত্র জমাদানের শেষ দিনে ৫টি মনোনয়নপত্র জমা পড়েছে। সকল প্রার্থীরা স্ব শরীরে এসে তাদের মনোনয়নপত্র জমা প্রদান করেন।

তিনি বলেন, রাঙ্গামাটির নির্বাচনী পরিবেশ খুবই ভালো আশা করছি আমরা একটি সুন্দর গ্রহণযোগ্য নির্বাচন করতে পারবো। রাঙ্গামাটি পার্বত্য জেলা ২৯৯ একটি আসন। এখানে ভোটার সংখ্যা ৪ লাখ ৭৩ হাজার ৩৬২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২লাখ ৪৬ হাজার ৯৭৩জন, নারী ভোটার ২ লাখ ২৬ হাজার ৩৮৯জন।

এইচআর

 

Link copied!