Amar Sangbad
ঢাকা সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪,

নাটোরের চার আসনে ৪৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা

মনজুর-ই-মওলা সাব্বির, নাটোর

মনজুর-ই-মওলা সাব্বির, নাটোর

ডিসেম্বর ১, ২০২৩, ০১:১৯ পিএম


নাটোরের চার আসনে ৪৩ প্রার্থীর মনোনয়নপত্র জমা

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোরের চারটি আসনে মোট ৪৩ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তার মধ্যে আওয়ামী লীগ মনোনিত ৪ জন নৌকা প্রার্থী, স্বতন্ত্র প্রার্থী ১৮ জন, জাতীয় পার্টির ৩ জন, জেপির ১ জন, ওয়ার্কার্স পার্টি থেকে ২ জন, জাসদ (ইনু) ২জন, জাসদের ১ জন, বাংলাদেশ সুপ্রীম পার্টির ২ জন, বাংলাদেশ কংগ্রেসের ৩ জন, জাকের পার্টির ২জন, বাংলাদেশ তরিকত ফেডারেশনের ১ জন, তৃণমুল বিএনপি থেকে ২ জন, বিকল্প ধারা বাংলাদেশ থেকে ১ জন ও বিএনএম থেকে ১ জন মনোয়ন পত্র জমা দিয়েছেন।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে এসব মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা।

নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে মোট ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য এবং নাটোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শহিদুল ইসলাম বকুল, সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আবুল কালাম আজাদ, লালপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহমেদ সাগর, বঙ্গবন্ধু সৈনিক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও বঙ্গবন্ধু প্রবীণ জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি কর্নেল (অব.) মো. রমজান আলী সরকার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক কাজল রায়, বাগাতিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য এস এম হুমায়ন কবির, ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও নাটোর জেলার সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিল, জাতীয় পার্টির মো. আশিক হোসেন, জাসদের (ইনু) মো. জামাল উদ্দিন ফারুক ও মো. মোয়াজ্জেম হোসেন, বাংলাদেশ সুপ্রিম পার্টির মো. লিয়াকত আলী, স্বতন্ত্র প্রার্থী সায়েদুল হক এবং স্বতন্ত্র হিসেবে একজন গ্রাম পুলিশ মো. এস্কেন আলী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নাটোর-২ (নাটোর সদর-নলডাঙ্গা) আসনে মোট জন ৬ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। প্রার্থীরা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শফিকুল ইসলাম শিমুল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মো. আহাদ আলী সরকার, জাতীয় পার্টির ড. নুরুন্নবী মৃধা, বাংলাদেশ কংগ্রেস‍‍`র বজলুল রশিদ, জাসদ‍‍`র শফিকুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী কোরবান আলী।

নাটোর-৩ (সিংড়া) আসনে আইসিটি প্রতিমন্ত্রী অ্যাড. জুনাইদ আহমেদ পলকসহ মোট ১২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছে। প্রার্থীরা হলেন-আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আইসিটি প্রতিমন্ত্রী অ্যাড. জুনাইদ আহমেদ পলক, উপজেলা পরিষদের সদ্য সাবেক চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্দুল্লাহ আল মামুন ও মো. শামসুল ইসলাম, বাংলাদেশ সুপ্রিম পার্টির মোঃ রুস্তম আলী, জাকের পার্টির মোছা. রাকিবা হক, বাংলাদেশ তরিকত ফেডারেশনের মো. আলতাফ হোসেন, তৃণমূল বিএনপির মো. আবুল কালাম আজাদ, বিকল্পধারা বাংলাদেশ‍‍`র মো. আনোয়ার হোসেন, বাংলাদেশ কংগ্রেস‍‍`র আমিরুল ইসলাম, জাতীয় পার্টির ইঞ্জিনিয়ার মো. আনিসুর রহমান এবং ওয়ার্কার্স পার্টির মিজানুর রহমান মিজান।

নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনে মোট ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী, নাটোর জেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক আসিফ আব্দুল্লাহ বিন কুদ্দুস শোভন, গুরুদাসপুর পৌর আ.লীগের সভাপতি ও নাটোর জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক জাহিদুল ইসলাম, আওয়ামী লীগের সাবেক সভাপতি ও শহীদ আয়নাল ডাক্তারের সহধর্মীনী জাহানারা বেগম, বনপাড়া পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি কেএম জাকির হোসেনের মা, জাকের পার্টির প্রার্থী রবিউল করিম, স্বতন্ত্র প্রার্থী সুজন আহম্মেদ, তৃনমুল বিএনপির প্রার্থী আব্দুল খালেক, বাংলাদেশ কংগ্রেস পার্টি শান্তি রিবেরু, বিএনএম গাজী আবু সায়েম রতন এবং জেপি‍‍`র সেলিম রেজা।

এআরএস

Link copied!