Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

কুষ্টিয়ায় ৪৬ প্রার্থীর ১৭জনের মনোনয়ন বাতিল

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া প্রতিনিধি

ডিসেম্বর ৪, ২০২৩, ০৪:০৬ পিএম


কুষ্টিয়ায় ৪৬ প্রার্থীর ১৭জনের মনোনয়ন বাতিল

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে কুষ্টিয়া জেলার ৪টি নির্বাচনী আসনে আওয়ামীলীগসহ ৪৬জন প্রার্থী রিটানিং অফিসারের নিকট মনোনয়ন পত্র দাখিল করেন।

সোমবার সকালে জেলা রিটানিং অফিসারের ( জেলা প্রশাসকের) সভা কক্ষে ওই সব মনোনয়নপত্র যাচাই-বাচাই শেষে ১৭জনের মনোনয়ন ত্রুটি থাকায় বাতিল ঘোষনা করা হয়েছে।

এর মধ্যে রয়েছে, কুষ্টিয়া-১ ( দৌলতপুর) এই আসনে ৪ জন, কুষ্টিয়া-২ ( মিরপুর-ভেড়ামারা) এই আসনে ৬জন, কুষ্টিয়া-৩ (সদর) আসনে ৪জন, কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) ৩জন। এর মধ্যে হেভী ওয়েট প্রার্থী সাবেক আওয়ামীলীগের সংসদ সদস্য আব্দুর রউফ তার মনোনয়নপত্র ত্রুটি থাকার কারনেই বাতিল করা হয়েছে।

জেলা রিটানিং অফিসার জানায়, যে সমস্ত মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা আপিল করতে পারবেন। আপিলে বৈধতা পেলে তারা নির্বাচনে অংশ নিতে বাধা থাকবেনা।

এদিকে, কুষ্টিয়া-২ (মিরপুর-ভেড়ামারা) আসনে বারবার নির্বাচিত মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান (পদত্যাগকারী) কামারুল আরেফীন এর মনোনয়ন বৈধ পাওয়ায় এলাকায় মিষ্টি বিতরণ করেছে দলীয় নেতাকর্মীরা। এই আসনে জাসদ সভাপতি হাসানুল হক ইনু লড়বেন স্বতন্ত্রপ্রার্থী কামারুল আরেফীনের সাথে। এতে করে ইনুর আম-ছালা ২টি হারানোর সম্ভাবনা রয়েছে।

অপর দিকে কুষ্টিয়া-৩ (সদর) আসনে পৌরসভার মেয়র আনোয়ার আলীর ছেলে তনুর স্বতন্ত্র মনোনয়ন বৈধ হওয়ায় বর্তমান সংসদ সদস্য মাহাবুব উল আলম হানিফের জন্য নির্বাচন কঠিন হয়ে পড়বে।

এইচআর

Link copied!