Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

উলিপুরে হতদরিদ্রদের বকেয়া টাকার দাবিতে বিক্ষোভ

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিনিধি

ডিসেম্বর ৭, ২০২৩, ০৬:০৬ পিএম


উলিপুরে হতদরিদ্রদের বকেয়া টাকার দাবিতে বিক্ষোভ

কুড়িগ্রামের উলিপুরে হতদরিদ্রদের ১০০ দিনের কর্মসূচির বকেয়া টাকার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ভুক্তভোগীরা।

বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) সকালে বিভিন্ন ইউনিয়ন থেকে আসা প্রায় সহস্রাধিক মানুষ কোদাল ও ডালিসহ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চত্বরে এসে অবস্থান নেয়। এসময় উপস্থিত বিক্ষোভকারীরা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি স্মারকলিপিও প্রদান করে।

উপজেলা চত্বরে মিছিলটি উপস্থিত হলে এবং পাওনা টাকার দাবিতে মিছিলটি প্রকম্পিত হলে দ্রুতই সেখানে উপস্থিত হয়ে বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম হোসেন মন্টু, উপজেলা নির্বাহী অফিসার মো. আতাউর রহমান, ভাইস চেয়ারম্যান আবু সাঈদ সরকার, যায়যায়দিন পত্রিকার উলিপুর প্রতিনিধি আমিনুল ইসলাম বেটু।

বক্তারা আন্দোলনকারীদের উদ্দেশ্যে বলেন, ‘অতি দ্রুতই তদন্ত সাপেক্ষে আপনাদের টাকার ব্যবস্থাসহ নতুন কর্মসূচি তৈরি করা হবে।’

মিছিলে অংশ নেয়া বিভিন্ন ইউনিয়ন থেকে আসা শাহজাহান, আরজু, আয়েশা, নুরুজ্জামান, নাজমারা জানান, আমরা গায়ে গতরে খেটেছি ঠিকই কিন্তু আমাদের পরিশ্রমের মূল্যায়ন করা হয় নাই। দ্রুতই আমাদের টাকার ব্যবস্থা করা হোক। দুর্গাপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডের আয়েশা (৫০) জানান, ‘মোক এক ট্যাকাও দেয় নাই।’

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাউর রহমান জানান, সেসময়ে আমি ছিলাম না, আজকে হতদরিদ্রদের বিষয়টি জেনেছি এবং সেখানে বক্তব্যও দিয়েছি। তিনি আরও জানান, বিধি মোতাবেক তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

এআরএস

Link copied!