Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

পেঁয়াজের ঝাঁজ কমাতে হাটহাজারীতে অভিযান, জরিমানা

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

ডিসেম্বর ১২, ২০২৩, ০৪:৩১ পিএম


পেঁয়াজের ঝাঁজ কমাতে হাটহাজারীতে অভিযান, জরিমানা

অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির অভিযোগ পেয়ে চট্টগ্রামের হাটহাজারীতে অভিযানে পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ.বি.এম মশিউজ্জামান।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে উপজেলার চৌধুরীহাটে অভিযান চালিয়ে ক্রেতাসাধারণের অভিযোগের সত্যতা পান। অভিযানের সময় দেখা গেছে বাজার, পাইকার ও খুচরা দোকানে ব্যবসায়ীরা তাদের ইচ্ছামত মূল্যে পেঁয়াজ বিক্রি করছেন।

১৩০ টাকা থেকে শুরু করে ২২০ টাকা পর্যন্ত। তাদের কাছে ক্রয়ের রশিদ দেখতে চাইলে অনেকে অপারগতা প্রকাশ করে। পরে দেখা গেছে ব্যবসায়ীদের দেয়া ক্রয়ের তথ্যের সাথে কোন মিল নাই। তারপর প্রতি দোকানে ১২০ থেকে ১৩০ টাকা কেজিদরে বিক্রির উপর সম্মতি দেন ব্যবসায়ীরা।

এদিকে মূল্য নির্ধারনের পর পরই সাধারণ ক্রেতারা হুমরি খেয়ে পড়েন পেঁয়াজ ক্রয়ে। তবে জনপ্রতি ৪/৫ কেজি ক্রয়ে বাধাপ্রদান করে তাৎক্ষণিক ইউএনও বলেন, আমাদের ক্রেতাদের সচেতন হতে হবে। চাহিদার চাইতে অতিরিক্ত নেওয়া উচিত নয়। এ জন্য অসাধু ব্যবসায়ীরা সুযোগ লুপে নেয়।

এসময় আরাফাত টাওয়ারের নিচে সন্ধা স্টোর নামে এক দোকানে মূল্য তালিকা না রাখা ও ক্রয়ে তথ্য গোপন করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে চৌধুরীহাট বাজার কমিটির সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেন, সহ সভাপতি মো. জসিম উদ্দিন, সহ সম্পাদক মো. সেলিম, দপ্তর সম্পাদক আব্দুল হান্নান এবং হাটহাজারী মডেল থানার পুলিশ উপস্থিত ছিলেন।

এইচআর

Link copied!