Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

রাজবাড়ীতে ভোক্তা-অধিকারের অভিযানে জরিমানা

সাহিদুল ইসলাম ভূঁইয়া

ডিসেম্বর ১৯, ২০২৩, ০১:২৩ পিএম


রাজবাড়ীতে ভোক্তা-অধিকারের অভিযানে জরিমানা

রাজবাড়ীতে বাজার তদারকিকালে দুই প্রতিষ্ঠানকে মোট পাঁচ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১৮ ডিসেম্বর) সদর উপজেলার পুলিশ লাইন্স নতুন বাজার, বাগমারা বাজার ও চন্দনী বাজার এলাকায় বিভিন্ন নিত্য-প্রয়োজনীয় পণ্যের দোকান, ফার্মেসী এবং খাদ‌্যপণ‌্য সামগ্রী বিক্রয়কারী প্রতিষ্ঠানসহ বাজারের বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে তদারকি কার্যক্রম পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান।

তদারকিকালে বাগমারা বাজারের ভাই ভাই ভ‌্যারাইটিজ স্টোরকে মেয়াদোত্তীর্ণ পণ‌্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ করায় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৫১ ধারার লঙ্ঘনজনিত অপরাধে তিন হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়েছে।

সিদ্দিকী ফার্মেসীকে মেয়াদোত্তীর্ণ পণ‌্য বিক্রয়ের উদ্দেশ্যে সংরক্ষণ ও প্রদর্শন করায় ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৫ ধারার লঙ্ঘনজনিত অপরাধে দুই হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়েছে।

তদারকি কার্যক্রম পরিচালনাকালে নিষিদ্ধ পণ্যের উৎপাদন ও বিক্রয়রোধ, অবৈধ প্রক্রিয়ায় পণ্য উৎপাদন ও প্রক্রিয়াকরণ রোধসহ, মেয়াদোত্তীর্ণ পণ্য এবং অননুমোদিত ও অবৈধ পণ্য বিক্রয় না করাসহ ধার্যকৃত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রয় না করার বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক করা হয়। এছাড়াও উপস্থিত সর্বসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট ও প্রচারপত্র বিতরণ করা হয়।

জেলা প্রশাসন ও জেলা চেম্বার অব্ কমার্স এন্ড ইন্ডাস্ট্রি কর্তৃপক্ষের সহায়তায় এবং জেলা ব‌্যাটালিয়ন আনসার সদস‌্যবৃন্দ ও সদর উপজেলা স্যানিটারী ইন্সপেক্টরের অংশগ্রহণে এ তদারকি কার্যক্রম পরিচালিত হয়েছে। জনস্বার্থে এরূপ কার্যক্রম অব্যাহত থাকবে।

এআরএস

Link copied!