Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

শেরপুরে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র-ভাতা-ঋণের চেক বিতরণ

নকলা (শেরপুর) প্রতিনিধি

নকলা (শেরপুর) প্রতিনিধি

ডিসেম্বর ২৯, ২০২৩, ১২:০৪ পিএম


শেরপুরে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র-ভাতা-ঋণের চেক বিতরণ
ছবি: আমার সংবাদ

শেরপুরে ফ্রিল্যান্সিং দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও ভাতা বিতরণ করাসহ যুব ঋণের চেক বিতরণ করা হয়েছে।  এ উপলক্ষে বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) শেরপুর যুব ভবনের মিলনায়তনে ‘শিক্ষিত কর্মপ্রত্যাশি যুবদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি প্রকল্পের প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও ভাতা বিতরণ এবং যুব ঋণের চেক বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণায়লয়ের যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন শেরপুর জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম। ই-লার্নিং এন্ড আর্নিং লিমিটেড শেরপুরের অংশগ্রহনে আয়োজিত এ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক (গ্রেড-১) ড. গাজী মো. সাইফুজ্জামান এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) মো. আব্দুল হামিদ খান, পরিচালক (অর্থ) মো. আব্দুর রেজ্জাক, পরিচালক (দাঃ বিঃ ও ঋণ) এ.কে.এম মফিজুল ইসলাম, ই-লার্নিং এন্ড আর্নিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও জাতীয় যুব কাউন্সিলের সভাপতি মাসুদ আলম।

এছাড়া অন্যান্যদের মধ্যে শেরপুর যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মো. নূরুজ্জামান চৌধুরী ও বিশিষ্ট সমাজ সেবক আওয়ামী লীগের রাজনৈতিক ব্যক্তিত্ব মো. বেলায়েত হোসেন আকন্দসহ অনেকে বক্তব্য রাখেন।

এসময় ই-লার্নিং এন্ড আর্নিং লিমিটেডের শেরপুর ব্রাঞ্চের কো-অর্ডিনেটর রফিকুল ইসলাম তৌফিক, সহকারী কো-অর্ডিনেটর ফারহানা আক্তারসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও ই-লার্নিং এন্ড আর্নিং লিমিটেডের শেরপুর ব্রাঞ্চ থেকে দ্বিতীয় ব্যাচের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ সম্পন্নকারী ৪০ জন আত্মপ্রত্যয়ী যুবক ও যুবনারী উপস্থিত ছিলেন।

ই-লার্নিং এন্ড আর্নিং লিমিটেডের শেরপুর ব্রাঞ্চের অফিস সূত্রে জানা গেছে, এই প্রকল্পের আওতায় বেকারত্ব দূরীকরণে ও স্বাবলম্বী হিসেবে গড়ে তুলতে লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাই করে প্রতি ব্যাচে ৪০ জন করে শিক্ষিত যুবক ও যুবনারীকে প্রশিক্ষণার্থী হিসেবে ভর্তি করা হয়। প্রশিক্ষণের শুরুতেই প্রশিক্ষার্থীদের মাঝে স্ব স্ব ল্যাপটপ বহন করার জন্য উন্নত মানের একটি করে ব্যাগ, কলম ও নোট খাতা প্রদান করা হয়। তাছাড়া প্রশিক্ষণার্থীদের ৩ মাসে ফ্রিল্যান্সিং বিষয়ে ৭৫টি ক্লাস করানো হয়। আর প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও যাতায়াত ভাতা বাবদ প্রতিজনে ১৩ হাজার ১০০ টাকা করে (ভ্যাট/ট্যাক্স বাদে) প্রদান করা হয়। এর অংশ হিসেবে বৃহস্পতিবার ই-লার্নিং এন্ড আর্নিং লিমিটেডের ফ্রিল্যান্সিং দ্বিতীয় ব্যাচের প্রশিক্ষণ সম্পন্নকারীদের মাঝে সনদপত্র ও যাতায়াত ভাতা প্রদান করা হয়েছে। এসব বিতরণ শেষে জেলার আত্মপ্রত্যয়ী উদ্যোক্তা ও প্রশিক্ষিত যুবক ও যুবনারীদের মাঝে যুব ঋণ বিতরণ করা হয়। এতে করে শেরপুরের শিক্ষিত ও আত্মপ্রত্যয়ী তথা উদ্যোক্তা শ্রেণির বেকার যুবক ও যুবনারীদের ভাগ্য পরিবর্তনের পথ সুগম হয়েছে বলে অনেকে মন্তব্য করেন।

এআরএস

Link copied!