Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

আইনি জটিলতা কাটিয়ে কিশোরগঞ্জের নির্বাচনি মাঠে উড়ছে কবুতর

আশরাফুল ইসলাম তুষার, কিশোরগঞ্জ

আশরাফুল ইসলাম তুষার, কিশোরগঞ্জ

ডিসেম্বর ৩১, ২০২৩, ০৩:৪৫ পিএম


আইনি জটিলতা কাটিয়ে কিশোরগঞ্জের নির্বাচনি মাঠে উড়ছে কবুতর
ছবি: ফাইল

নির্বাচনের আছে আর মাত্র ৬ দিন। প্রচারণার আছে চার দিন। আইনি জটিলতায় প্রচারণা শুরুর ১১ দিন পর দলীয় প্রতীক (কবুতর) পেয়েছে গণতন্ত্রী পার্টির প্রার্থীরা। প্রতীক পেয়েই কিশোরগঞ্জের তিনটি আসনে গণতন্ত্রী পার্টির মনোনীত প্রার্থীরা ব্যাপক প্রচারণা শুরু করেছেন। দেরিতে প্রতীক পাওয়ায় বাড়তি শ্রম দিতে হচ্ছে তাদের। কিশোরগঞ্জ-১ (সদর-হোসেনপুর) আসনে দলটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এড.ভূপেন্দ্র ভৌমিক দোলন কবুতর প্রতীকে নির্বাচন করছেন।

কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনে দলের কিশোরগঞ্জ পৌর কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক মো. আশরাফ আলী এবং কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল) আসনে দলের করিমগঞ্জ উপজেলা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক দিলোয়ার হোসাইন ভূঁইয়া নির্বাচন করছেন। এছাড়াও সারাদেশে এই দলের ১০ জন প্রার্থী আছেন। প্রতীক পেয়ে ভূপেন্দ্র ভৌমিক দোলন, আশরাফ আলী ও দিলোয়ার হোসাইন ভূঁইয়া প্রচারে নেমেছেন। নিয়মিত গণসংযোগ করছেন, ভোট চেয়ে প্রচারপত্র বিলি করছেন। গত শুক্রবার গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. শহীদুল্লা শিকদার কিশোরগঞ্জে এসে কবুতর প্রতীকে তিন প্রার্থীর জন্য ভোট প্রার্থনা করেছেন গণসংযোগ, পথসভা ও উঠান বৈঠকের মাধ্যমে।

কিশোরগঞ্জ-১ আসনে গণতন্ত্রী প্রার্টির মনোনীত প্রার্থী বীরমুক্তিযোদ্ধা এড.ভূপেন্দ্র ভৌমিক দোলন বলেন, ছাত্রজীবন থেকেই আমি রাজনীতির সাথে জড়িত। দলের দু-সময়ে মাঠের আন্দোলন-সংগ্রামে সক্রিয় ছিলাম। এবার নানা হিসাবনিকাশের সমীকরণে তিনি ভালো অঙ্কের ভোট পাবেন বলে আশা করছেন।গণতন্ত্রী পার্টির কিশোরগঞ্জ ও হোসেনপুর উপজেলায় পূর্ণাঙ্গ কমিটি রয়েছে। সাংগঠনিক শক্তিও ভালো বলে জানিয়েছেন তিনি।

কিশোরগঞ্জ-২ আসনের কবুতর প্রতীকের প্রার্থী আশরাফ আলী বলেন, আমি দীর্ঘ ১২ বছর যাবত দলের সুসময় দু:সময়ে বিভিন্ন আন্দোলন সংগ্রামে নেতাকর্মীদের নিয়ে মাঠে সরব রয়েছি। জনগণের ভোট নিয়ে এ আসনে বিজয়ী আমি হবো বলে আশা করি।

কিশোরগঞ্জ-৩ আসনের কবুতর প্রতীকের প্রার্থী দিলোয়ার হোসাইন ভূইয়া বলেন, করিমগঞ্জ তাড়াইলে আমাদের দলের অবস্থা ভালো। হেভিওয়েট প্রতীদ্বন্দ্বিদের ভিড়ে আমি কবুতর প্রতীকে ভালো ভোট পাবো বলে প্রত্যাশা করি।

এআরএস

Link copied!