Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

কুমিল্লা-৯ আসনে প্রচারণায় নৌকা-চেয়ার, মাঠে নেই অন‍্য পাঁচ প্রার্থী

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি

লাকসাম (কুমিল্লা) প্রতিনিধি

ডিসেম্বর ৩১, ২০২৩, ০৩:৫৪ পিএম


কুমিল্লা-৯ আসনে প্রচারণায় নৌকা-চেয়ার, মাঠে নেই অন‍্য পাঁচ প্রার্থী
ছবি: ফাইল

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে ৭ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করলেও ভোটের মাঠে নৌকা ও চেয়ার প্রার্থীর গণসংযোগ ও প্রচার প্রচারণা ছাড়া অন‍্য পাঁচ প্রার্থীর কোন গণসংযোগ এখনো পর্যন্ত চোখে পড়েনি।

এ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী চার বারের সংসদ সদস্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে আরও ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন- জাতীয় প্রার্টিরপ্রার্থী প্রফেসর ড. গোলাম মোস্তফা, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ প্রার্থী মীর মো. আবু বাকার ছিদ্দিক, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ প্রার্থী মনিরুল আনোয়ার, কৃষক শ্রমিক জনতা লীগ প্রার্থী জসিম উদ্দিন, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট প্রার্থী মোয়াজ্জেম হোসেন ও বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএম প্রার্থী হাসান মিয়া।

লাকসাম ও মনোহরগঞ্জ দুই উপজেলার এ আসনে গণসংযোগ ও প্রচার প্রচারণায় আওয়ামীলীগ মনোনীত প্রার্থী স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে পাল্লা দিয়ে ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ প্রার্থী মীর মো. আবু বাকার ছিদ্দিকও পিছিয়ে নেই। শুধুমাত্র এ দুই প্রার্থীই এখন দাপিয়ে বেড়াচ্ছেন ভোটের মাঠ। গণসংযোগ ও উঠান বৈঠকে এ দুই প্রার্থীকে সরব দেখা গেলেও অন‍্য পাঁচ প্রার্থীর কাউকে দেখছেনা সাধারণ ভোটাররা। এর মধ‍্যে জাতীয় প্রার্টির প্রার্থী প্রফেসর ড. গোলাম মোস্তফার লাঙ্গল ও কৃষক শ্রমিক জনতা লীগ প্রার্থী জসিম উদ্দিনের গামছা মার্কার সীমিত সংখ্যক প্রচার মাইকের দেখা মিললেও এ দুই প্রার্থীসহ পাঁচ প্রার্থীর কাউকেই দেখা যায়নি কোন গণসংযোগে।

তবে এ আসনের দুই উপজেলার ১৯টি ইউনিয়ন ও ১টি পৌরসভার সকল এলাকায় নিয়মিত গণসংযোগ, উঠানবৈঠক ও পথসভার মাধ‍্যমে সাধারণ ভোটারদের কাছে ভোট চেয়ে দোয়া প্রার্থনা করছেন নৌকার প্রার্থী মো. তাজুল ইসলাম ও চেয়ার প্রতীকের প্রার্থী মীর মো. আবু বাকার ছিদ্দিক। তাঁরা দুজনেই এখন পুরো এলাকা চষে বেড়াচ্ছেন। জাতীয় পার্টি প্রার্থীর লাঙ্গল, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ প্রার্থীর মশাল, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন-বিএনএম প্রার্থীর নোঙর, কৃষক শ্রমিক জনতা লীগ প্রার্থীর গামছা এবং বাংলাদেশ ইসলামী ফ্রন্ট প্রার্থীর মোমবাতি মার্কার পোষ্টার তেমন একটা চোখে পড়েনি।

তবে এ আসনে কোন প্রার্থীর সমর্থকদের মধ‍্যে এখন পর্যন্ত কোনো ধরনের সহিংসতা ও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। গণসংযোগ ও প্রচার প্রচারণায় এগিয়ে থাকায় শেষ পর্যন্ত কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) এ আসনে নৌকা ও চেয়ার মার্কার মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে বলে জানান সাধারণ ভোটাররা।

এআরএস

Link copied!