Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

ত্রিশালে হেভিওয়েট দুই প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা

ত্রিশাল( ময়মনসিংহ) প্রতিনিধি

ত্রিশাল( ময়মনসিংহ) প্রতিনিধি

ডিসেম্বর ৩১, ২০২৩, ০৪:৩৫ পিএম


ত্রিশালে হেভিওয়েট দুই প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াইয়ের সম্ভাবনা
ছবি: ফাইল

আসছে ৭ জানুয়ারি রোববার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ময়মনসিংহ -৭ (ত্রিশাল) আসনে জমে উঠেছে নির্বাচনি আমেজ।বিএনপি নির্বাচনে অংশ না নেওয়ায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আলহাজ্ব হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী এমপি ও স্বতন্ত্র প্রার্থী সাবেক পৌর মেয়র এবিএম আনিছুজ্জামানের ট্রাক প্রতীকের মধ্যে হাড্ডাহাড্ডির লড়াই হবে।

জাতীয় পাটির প্রার্থী আব্দুল মজিদ নির্বাচনি মাঠে ব্যস্তসময় পার করছেন। তৃণমূল বিএনপি প্রার্থীর কোন  প্রচারণা চোখে পড়েনি। এদিকে নির্বাচনের ফলাফল নিজ নিজ পক্ষে আনতে সকাল থেকে গভীর রাত পর্যন্ত চলছে কুশল বিনিময়, পথসভা, গণসংযোগ ও উঠান বৈঠক। প্রার্থীরা দিচ্ছেন নানান ধরনের উন্নয়নের প্রতিশ্রুতি।

পাড়া-মহল্লা ও চায়ের দোকানে ভোটারদের মাঝে একটাই আলোচনা এবার কে হচ্ছেন এমপি। এ নিয়ে চুল চেরা বিশ্লেষণ করছেন সাধারণ ভোটাররা। ত্রিশাল আসনটি আয়তনের দিক দিয়ে একটি পৌরসভা ও ১২ টি ইউনিয়ন নিয়ে গঠিত। নারী পুরুষ মিলে ভোটার সংখ্যা প্রায় ৪ লাখের কাছাকাছি। ভোটের দিন যতই ঘনিয়ে আসছে নিজ নিজ প্রার্থী ও দলীয় কমীরা তাদের পছন্দের প্রার্থীকে বিজয়ী করতে কাজ করছেন।

দুই বারের নির্বাচিত সংসদ সদস্য নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ্ব হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানীর রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। মানবসেবা, দৃষ্টিনন্দন শিক্ষা ভবন নির্মাণ ও বিভিন্ন উন্নয়নমূলক কাজ করায় নির্বাচনি আসনে তার বেশ জনপ্রিয়তা রয়েছে। পৌর মেয়রের পদ থেকে সদ্য পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন তিন বারের নিবাচিত মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব আনিছুজ্জান আনিছ। 

উপজেলা জুড়েই জনসাধারণের নিকট তার গ্রহণ যোগ্যতা ও পরিচিতির কমতি নেই। নৌকা প্রতীকের প্রার্থী রুহুল আমিন মাদানীর পক্ষে কাজ করছেন উপজেলা আওয়ামী, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। নৌকা প্রতীক পাওয়ার পর উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা নির্বাচনি মাঠে কাজ করায় নৌকার ভোটের পাল্লা ভারি হচ্ছে এমনটাই জানিয়েছেন সাধারণ ভোটাররা।

পৌরসভার তিনবারের নির্বাচিত সাবেক মেয়র এবিএম আনিছুজ্জামানের পৌর এলাকাসহ উপজেলার ১২টি ইউনিয়নে ব্যাপক জনপ্রিয়তা লক্ষ্য করা গেছে। তার সমর্থক ও নেতাকর্মীদের দাবি ট্রাক প্রতীক বিজয়ের ব্যাপারে তারা শতভাগ আশাবাদী।

উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক অধ্যাপক গোলাম মোস্তফা সরকার আমার সংবাদকে বলেন, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে জনগণ কেন্দ্র গিয়ে ভোট দিতে পারলে স্বতন্ত্র প্রার্থী এবিএম আনিছুজ্জামান বিপুল ভোটে জয়লাভ করবে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জানান, ৭ জানুয়ারি দ্বাদশ  জাতীয় সংসদ নির্বাচনে নৌকার জয় ইনশাল্লাহ হবে। আমরা নৌকার পক্ষে কাজ করছি। নৌকার প্রার্থী আলহাজ্ব হাফেজ মাওলানা রুহুল আমিন মাদানী এমপি উন্নয়নের ধারা আবারো অব্যাহত রাখতে সবাইকে নৌকা প্রতীকে ভোট দেওয়ার আহবান জানান।

এআরএস

Link copied!