Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

জেলা পরিষদের চেয়ারম্যান মার্শালের নেতৃত্বে দোকান দখলের অভিযোগ

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার প্রতিনিধি

ডিসেম্বর ৩১, ২০২৩, ০৫:৫৯ পিএম


জেলা পরিষদের চেয়ারম্যান মার্শালের নেতৃত্বে দোকান দখলের অভিযোগ
ছবি: আমার সংবাদ

কক্সবাজার সমুদ্র সৈকতের সী-ইন পয়েন্টে দোকানঘর দখলের অভিযোগ উঠেছে জেলা পরিষদ চেয়ারম্যান শাহিনুল হক মার্শালের বিরুদ্ধে। সিসিটিভি ফুটেজে দেখা যায়, দফায় দফায় সন্ত্রাসীরা তার দোকান প্রবেশ করে হুমকি-ধামকি দিয়ে দোকান ঘরে তালা দিচ্ছে। হামলাকারীরা জেলা পরিষদ চেয়ারম্যানের অনুসারী।

ভুক্তভোগী জাফর আলমের অভিযোগ চুক্তিভিত্তিতে ৫ বছরের জন্য আমি ভাড়া দ ‘বছর আগে। কিন্তু মেয়াদ শেষ না হতে দোকানঘরটি দখলে নিতে চায় জেলা পরিষদ। যার কারণে দফায় দফায় হামলা।

জাফর আলম আরও বলেন, দোকানটির বিষয়ে আদালতে মামলা রয়েছে। প্রতিমাসের ভাড়া দেয়া হয় আদালতে। তবে, মালিক পক্ষ আদালতের সিদ্ধান্তের বাইরে গিয়ে জেলা পরিষদের চেয়ারম্যান শাহিনুল হক মার্শালের নেতৃত্বে লোকজন পাঠিয়ে সন্ত্রাসী কায়দায় আমাদের দোকান থেকে বের করে দিয়ে তালা লাগিয়ে দেয়। এতে আমি চরম ক্ষতির সম্মুখীন হচ্ছি। দোকানে ত্রিশ লাখ টাকার অধিক মালামাল রয়েছে। ব্যবসার এমন সিজনে যদি ব্যবসা বন্ধ করে দেয়া হয় তাহলে এটা আইনের চরম লঙ্ঘন।

পাশাপাশি একই মার্কেটের একাধিক ব্যবসায়ীরা বলেন, জাফর দোকানটি পাঁচ বছরের জন্য উপভাড়া নেয়। মালিক পক্ষ অতিরিক্ত টাকার লোভে দোকান ছেড়ে দিতে অপপ্রয়াস চালাচ্ছে।

জাফরের মেয়াদ শেষ না থেকেই মালিক পক্ষ ক্ষমতার অপব্যবহার করে অহেতুক হয়রানি করেছে।  এতে আমরা ব্যবসায়ীদের পক্ষ থেকে এর সুষ্ঠু সমাধান চাই। এবিষয়ে জানতে জেলা পরিষদের চেয়ারম্যানের মুঠোফোনে একাধিকবার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

ভাড়াটিয়া আইনে আদালতে মামলা চলমান রয়েছে। তারপরও সন্ত্রাসীদের হুমকি-ধামকিতে নিরাপত্তাহীনতায় ভুগছেন ব্যবসায়ীরা।

এআরএস

Link copied!