Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪,

গোপালগঞ্জে পাউবোর জায়গা ভড়াটের অভিযোগ

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জ প্রতিনিধি

জানুয়ারি ১, ২০২৪, ০২:০৪ পিএম


গোপালগঞ্জে পাউবোর জায়গা ভড়াটের অভিযোগ

গোপালগঞ্জ সদর উপজেলার সাতপাড় উত্তর ভেন্নাবাড়ী গ্রামে পানি উনয়ন বোর্ড (পাউবো)’র জায়গা দখল করে ভড়াটের অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে।

পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে ভড়াট করলেও তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস পাচ্ছে না কেউ। পানি উন্নয়ন বোর্ডের স্থানীয় কর্মকর্তাদের যোগসাজেশ ও গাফিলতির অভিযোগও পাওয়া গেছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, গোপালগঞ্জ টেকেরহাট সড়কের সাতপাড় উত্তর ভেন্নাবাড়ী এলাকায়, ব্রীজের নিকট প্রায় ৩২ শতক জায়গায় ড্রেজারের মাধ্যমে বালু দিয়ে ভড়াট করছেন স্থানীয় প্রভাবশালী। যার ফলে এ জায়গার আশপাশের পানি উন্নয়ন বোর্ডের জায়গাগুলো ভড়াটের ও পায়তারা চালিয়ে যাচ্ছেন স্থানীয়রা। দৃশ্যমান কোন পদক্ষেপ না থাকার কারনে এ উপজেলার অধিকাংশ পানি উন্নয়ন বোর্ডের জায়গা বেদখল হয়ে যাচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানায়, পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে আছেন এ এলাকার অনেকেই এ নিয়ে কিছু লিখে লাভ নেই, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা পরিদর্শনে এলেও অবৈধ দখলদারদের বিরুদ্ধে কোন পদক্ষেপ নিচ্ছে না।

দখলদার প্রভাবশালী ব্যক্তি বলেন, আমি এই জায়গা পানি উন্নয়ন বোর্ডের কাছ থেকে প্রাথমিক ভাবে গরু ছাগল ও হাস মুরগি পালনের জন্য পাঁচ বছরের জন্য অনুমোদন এনেছি। পরে আমি জায়গাটি ভরাট করছি, “বীর মুক্তিযোদ্ধা প্রভাস-বীনা স্মৃতি কিন্ডার গার্টেন” স্কুল করার জন্য।

গোপালগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী রিফাত জামিল জানান, আবেদনের আগেই ওই জায়গায় বালু ভরাট করেছে। বেআইনীভাবে বালু ভরাট করার কারনে জরিমানার জন্য ঢাকায় সুপারিশ পাঠিয়েছি। জরিমানা আদায়ের পর পরবর্তি পদক্ষেপ নেওয়া হবে।

এইচআর

Link copied!