Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

নড়াইল-২ আসনে নৌকাকে সমর্থন জানিয়ে সরে দাঁড়ালো ট্রাক

নড়াইল প্রতিনিধি

নড়াইল প্রতিনিধি

জানুয়ারি ৩, ২০২৪, ০৪:৪৫ পিএম


নড়াইল-২ আসনে নৌকাকে সমর্থন জানিয়ে সরে দাঁড়ালো ট্রাক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাশরাফি বিন মুর্তজাকে সমর্থন জানিয়ে প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সৈয়দ ফয়জুল আমির লিটু (ট্রাক) নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। এছাড়া তিনি রাজনীতি থেকেও সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

বুধবার (৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টায় নড়াইল সদর উপজেলা শহরের মহিষখোলায় নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে লিটু নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন। এ সময় লিটু বলেন, এই স্বল্প সময়ে সব কেন্দ্রে এজেন্ট দেওয়া, পারিবারিক ও শারীরিক সমস্যার কারণে আমি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে নিজ ইচ্ছায় সরে দাঁড়াচ্ছি। পাশাপাশি রাজনীতি থেকেও সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি।

এর আগে গত ৪ ডিসেম্বর জেলা রিটার্নিং অফিসার মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় লিটুর প্রার্থিতা বাতিল করেন। পরে উচ্চ আদালতের আদেশে গত ২৮ ডিসেম্বর প্রার্থিতা ফিরে পান তিনি। পর দিন ২৯ ডিসেম্বর থেকে ট্রাক প্রতীক নিয়ে ভোটের মাঠে নামেন লিটু।

উল্লেখ্য, নড়াইল জেলা নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসনে দু’টি পৌরসভা ও ২০টি ইউনিয়নের মোট ভোটার তিন লাখ ৬৫ হাজার ৭২৯ জন। এর মধ্যে এক লাখ ৮১ হাজার ৯৯০ পুরুষ ভোটার ও এক লাখ ৮৩ হাজার ৭৩৬ জন নারী ভোটার রয়েছেন।

নড়াইল-২ আসনে মাশরাফীর নৌকার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন ওয়ার্কার্স পার্টির অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান (হাতুড়ী), ন্যাশনাল পিপলস পার্টির মো. মনিরুল ইসলাম (আম), জাতীয় পার্টির খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজ (লাঙ্গল), গণফ্রন্টের মো. লতিফুর রহমান (মাছ), ইসলামী ঐক্যজোটের মো. মাহবুবুর রহমান (মিনার) ও স্বতন্ত্র প্রার্থী জাতীয় সাংবাদিক সংস্থার চেয়ারম্যান লায়ন মোঃ নুর ইসলাম।

উল্লেখ্য, যে,  নড়াইল- ২ আসনে মাশরাফি বিন মোর্তজার মূল প্রতিদ্বন্দ্বি প্রার্থী ছিলেন লোহাগড়া উপজেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক, নোয়াগ্রাম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান  ও লোহাগড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থীর সৈয়দ ফয়জুল আমির লিটু।

এআরএস

Link copied!