Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

রাজবাড়ী-২ আসন

নৌকায় ভোট না দিলে বাড়ি ছাড়া করার হুমকি

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ী প্রতিনিধি

জানুয়ারি ৪, ২০২৪, ০২:২৯ পিএম


নৌকায় ভোট না দিলে বাড়ি ছাড়া করার হুমকি

রাজবাড়ী-২ (পাংশা, বালিয়াকান্দি, কালুখালী) আসনে নৌকার সমর্থকদের বিরুদ্ধে ভোটারদের ভয়ভীতি প্রদর্শন ও হুমকি-ধামকির অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দুপুরে রাজবাড়ী জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দায়ের করেছেন রাজবাড়ী-২ (পাংশা, বালিয়াকান্দি, কালুখালী) আসনের স্বতন্ত্র প্রার্থী নুরে আলম সিদ্দিকী হকের ঈগল প্রতীকের নির্বাচনি এজেন্ট অ্যাডভোকেট  আব্দুস সাত্তার।

তিনি লিখিত অভিযোগে বলেন, গত বুধবার (৩ জানুয়ারি) রাত ১০টা থেকে গভীর রাত পর্যন্ত রাজবাড়ী-২ আসনের কালুখালী উপজেলার মদাপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান মজনুর নেতৃত্বে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক ও স্থানীয় সন্ত্রাসীরা মদাপুর ইউনিয়নে, জেলা পরিষদ সদস্য ইউসুফ মেম্বারের নেতৃত্বে তার ছেলে সোহেল, রাসেল ও মাজবাড়ীর চরকুলটিয়ার আরজুসহ বেশ কয়েকজন সন্ত্রাসী মাজবাড়ী ইউনিয়নে, সাওরাইল ইউনিয়নে ছাত্রলীগ নেতা কামাল ও আলী চেয়ারম্যানের নেতৃত্বে স্থানীয় ও বহিরাগত সন্ত্রাসীরা, মৃগী ইউনিয়নে মতিন চেয়ারম্যান, মনাক্কা মেম্বার, দাউদ সকল পর্যায়ের ভোটারদের ভোটকেন্দ্রে না যাওয়ার ভয়ভীতি দেখাচ্ছে। জঙ্গল ইউনিয়নের চেয়ারম্যান কল্লোল কুমার বসুর নেতৃত্বে অস্ত্রধারী সন্ত্রাসী রাজকুমার মন্ডল, হামিদুর রহমান সাম্পু স্থানীয় সাধারণ ভোটারদের ভয়ভীতি দেখাচ্ছে। এই সকল অপকর্ম প্রতিনিয়ত চলমান রেখেছে নৌকার সমর্থক দুর্বৃত্তরা।

তিনি আরও বলেন, গত বুধবার (৩ জানুয়ারি) মৃগী ইউনিয়নের মেড়রা গ্রামে নৌকার প্রার্থী জিল্লুল হাকিমের পুত্র মিতুল হাকিমের উপস্থিতিতে নির্বাচনি পথসভায় মনাক্কা মেম্বার স্থানীয় ভোটারদের প্রকাশ্যে মাইকে নৌকায় ভোট না দিলে বাড়ি ছাড়া করা হবে বলে হুমকি দিয়েছে। একই সাথে রাজবাড়ী-২ আসন এলাকার বিভিন্ন ইউনিয়নে সরকারি ভাতাপ্রাপ্ত উপকারভোগীদের কাছ থেকে কার্ড নবায়ন করার কথা বলে নৌকার সমর্থক চেয়ারম্যান, মেম্বাররা তাদের কার্ড সঙ্গোপনে নিয়ে নিচ্ছে। বলা হচ্ছে নৌকার প্রার্থী বিজয়ী না হলে এ কার্ড আর ফেরত দেওয়া হবে না। ভোটারদের ভয়ভীতির ঘটনা প্রতি রাতে মোটরসাইকেল ও মাইক্রোবাসযোগে সশস্ত্র অবস্থায় নৌকার প্রার্থী জিল্লুুল হাকিমের পুত্র মিতুল হাকিমের নেতৃত্বে রাজবাড়ী-২ আসনের সব ইউনিয়নেই বাড়ি বাড়ি গিয়ে সাধারণ ভোটারদের ভয়ভীতি প্রদর্শন চলছে। এতে সকল কেন্দ্র ও ইউনিয়নকে ঝুঁকিপূর্ণ মনে করে অনতিবিলম্বে স্থানীয় এবং বহিরাগত সন্ত্রাসী ধরতে কার্যকর গ্রহণ করার দাবী জানান। 

রাজবাড়ী-২ (পাংশা, বালিয়াকান্দি, কালুখালী) আসনের স্বতন্ত্র প্রার্থী নুরে আলম সিদ্দিকী হক বলেন, ভোটারদের মারধর, হুমকি-ধামকি, কেন্দ্রে নৌকার ভোট না দিলে যেতে দিবে না সহ নানা ধরণের হুমকি দিচ্ছেন। যা সুষ্ঠু নির্বাচনে শঙ্কা দেখা দিয়েছে।

এআরএস 

Link copied!