Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

ভোট কেন্দ্র পাহারা দেওয়া গ্রাম পুলিশের লাশ উদ্ধার

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি

জানুয়ারি ৬, ২০২৪, ১১:০০ এএম


ভোট কেন্দ্র পাহারা দেওয়া গ্রাম পুলিশের লাশ উদ্ধার
চর আড়কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়। ছবি: সংগ্রহীত

রাজবাড়ীর বালিয়াকান্দিতে ভোট কেন্দ্র রাতে পাহারায় থাকা রনজিৎ কুমার দে (৪৫) নামে এক গ্রাম পুলিশ সদস্যর লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। তিনি বালিয়াকান্দি উপজেলার চরআড়কান্দি গ্রামের মৃত শিবেন্দ্রনাথ দের ছেলে।

শনিবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় পুলিশ বালিয়াকান্দি উপজেলার চর আরকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে কাঠ বাগান থেকে লাশটি উদ্ধার করা হয়।

এলাকাবাসী জানিয়েছেন, গ্রাম পুলিশ রনজিৎ কুমার দে বালিয়াকান্দি উপজেলার  চর আড়কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় দ্বাদশ সংসদ নির্বাচনের ভোট কেন্দ্র পাহারা দেওয়ার জন্য আসে। তার সঙ্গে ছিলেন বিদ্যালয়ের নৈশ প্রহরী মো. ইউসুফ হোসেন।

শুক্রবার রাত অনুমান সাড়ে ৩ টার সময় গ্রাম পুলিশ রনজিৎ প্রকৃতির ডাকে সাড়া দেওয়ার জন্য করার জন্য স্কুলের পিছনে কাঠবাগানে যায়। প্রায় আধাঘণ্টা পার হলেও ফিরে না আসায় নৈশ প্রহরী ডাকাডাকি করতে থাকে। সাড়া না পাওয়ায় বিষয়টি স্কুল সংলগ্ন চর আড়কান্দি হাফেজিয়া মাদ্রাসার সহকারি শিক্ষক মুফতি ইলিয়াস শেখকে জানালে তিনিসহ খোঁজাখুঁজির এক পর্যায়ে বিদ্যালয়ের টয়লেটের পাশে বাগানের মধ্যে রনজিতের  লাশ দেখতে পায় তারা।

খবর পেয়ে রির্টানিং অফিসার ও রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খান, পুলিশ সুপার জি.এম. আবুল কালাম আজাদ, সহকারি পুলিশ সুপার (পাংশা সার্কেল) সুমন সাহা, ডিবি ওসি মনিরুজ্জামান খান ঘটনাস্থল পরিদর্শন করেন।

রাজবাড়ী পুলিশ সুপার জি. এম. আবুল কালাম আজাদ বলেন, গ্রাম পুলিশ সদস্যকে শ্বাসরোধে করে হত্যা করা হয়েছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে।  লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজবাড়ী মর্গে প্রেরণ করা হয়েছে।  ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর কারণ জানা যাবে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

পরিদর্শন শেষে জেলা প্রশাসক কায়সার খান নিহত পরিবারের হাতে নগদ ২০ হাজার টাকা ও নিহতের ছেলে রাতুলদে কে গ্রাম পুলিশের চাকরির নিশ্চয়তা প্রদান করেন।

এঅরাএস

Link copied!