Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

ফেনীর ৮৫ শতাংশ ভোট কেন্দ্রই ‘ঝুঁকিপূর্ণ’

এস এম ইউসুফ আলী, ফেনী

এস এম ইউসুফ আলী, ফেনী

জানুয়ারি ৬, ২০২৪, ০৪:১৬ পিএম


ফেনীর ৮৫ শতাংশ ভোট কেন্দ্রই ‘ঝুঁকিপূর্ণ’
ছবি: আমার সংবাদ

ফেনীর তিনটি সংসদীয় আসনের ৮৫ শতাংশ ভোট কেন্দ্রই ‍‍`ঝুঁকিপূর্ণ‍‍` হিসেবে চিহ্নিত করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,জেলায় মোট ভোট কেন্দ্র রয়েছে ৩৯৯টি।এর মধ্যে ৩৯৯টি কেন্দ্রকেই গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে,ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়ে থাকে। ওই গুরুত্বপূর্ণ কেন্দ্র অনুযায়ী ভোটের দিন আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়।

ফেনী জেলা পুলিশ সূত্রে জানা যায়, ফেনী-১ (ছাগলনাইয়া,ফুলগাজী, পরশুরাম) আসনে ১১৫টি ভোট কেন্দ্র রয়েছে। এর মধ্যে ১০৭ গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। সাধারণ কেন্দ্র মাত্র ৮টি।এ আসনে সবচেয়ে বেশি ঝুঁকি রয়েছে ছাগলনাইয়া উপজেলায়।

এ উপজেলায় ৫৪টি ভোট কেন্দ্রের সবকয়টিই গুরুত্বপূর্ণ। এছাড়া পরশুরাম উপজেলার ২৯টি ভোট কেন্দ্রের মধ্যে ২৬টি ও ফুলগাজী উপজেলার ৩২টি ভোট কেন্দ্রের মধ্যে ২৭টি কেন্দ্র গুরুত্বপূর্ণের তালিকায় রয়েছে।

ফেনী-২ (সদর)  আসনে ১৪০ ভোট কেন্দ্রের মধ্যে ১৩৪টি গুরুত্বপূর্ণের তালিকায় রয়েছে। এর মধ্যে সাধারণ ভোট কেন্দ্রের মধ্যে রয়েছে ৭টি।

ফেনী-৩ (দাগনভূঞা,সোনাগাজী) আসনে ১৪৪টি ভোট কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে ৯৮টি।এরমধ্যে সোনাগাজী উপজেলার ৭২টি কেন্দ্রের সবকয়টি কেন্দ্রই গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। দাগনভূঞা উপজেলার ৭২টি ভোট কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে ২৬টি।

পুলিশ কর্মকর্তারা জানান, প্রতিটি ভোট কেন্দ্রে দুজন পুলিশ সদস্য ও ১২ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।

ফেনীর অতিরিক্ত পুলিশ মো: শাহাদাৎ হোসেন বলেন, প্রতিটি ভোট কেন্দ্রে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা হবে।পুলিশ ছাড়াও নির্বাচনকে ঘিরে সেনাবাহীনি,বিজিবি,র্যাব মাঠে থাকবে। প্রতিটি আসনে একজন করে জুড়িশিয়াল ম্যাজিষ্ট্রেট ও একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

এআরএস

Link copied!