Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

সবচেয়ে বেশি ভোটারের আসনে ভোটার উপস্থিতি কম

মো. শরিফ শেখ, সাভার (ঢাকা)

মো. শরিফ শেখ, সাভার (ঢাকা)

জানুয়ারি ৭, ২০২৪, ০৪:৩৬ পিএম


সবচেয়ে বেশি ভোটারের আসনে ভোটার উপস্থিতি কম
ছবি: আমার সংবাদ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই ঢাকা-১৯ আসনে আলোচনায় ছিলেন দুই স্বতন্ত্র ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী। উঠান বৈঠক, মিছিল-মিটিংয়ে একেক সময় একেক জনকে ছাপিয়ে গিয়েছেন তারা। সাধারণ ভোটার থেকে শুরু করে সকলের ধারণা ছিল ৭ জানুয়ারি নির্বাচনে ত্রিমুখী ভোট যুদ্ধ হবে এই আসনে। ভোটকেন্দ্রে ভোটার উপস্থিতি হবে ব্যাপক।

তবে আজ রোববার (৭ জানুয়ারি) সকাল থেকে ঢাকা-১৯ আসনের ভোট কেন্দ্র গুলোতে ভোটারদের উপস্থিতি ছিল একেবারেই কম। সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত সাভার পৌরসভার, সাভার সদর ইউনিয়ন, ধামসোনা ও ইয়ারপুর ইউনিয়নের অন্তত ১৫ কেন্দ্র পরিদর্শন করে ভোটারদের কোনো সারি দেখা যায়নি। এসব কেন্দ্রে দুপুর ২টা পর্যন্ত ভোট পরেছে ১৫ থেকে ২০ শতাংশ।

আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নের আলহাজ্ব আব্দুল মান্নান ডিগ্রী কলেজ কেন্দ্রের (মহিলা) প্রিসাইডিং অফিসার রাশেদুর রাজ্জাক বলেন, কেন্দ্রে ভোটারের সংখ্যা দুই হাজার ৩হাজার ৫২০জন । দুপুর ২টা পর্যন্ত ভোট পড়েছে ৬১৬টি।

ধামসোনা ইউনিয়নের আমিন মডেল স্কুল এন্ড কলেজ কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ইউনুস আলী জানান, ২হাজার ১৫৩ ভোটের মধ্যে দুপুর ১২টা পর্যন্ত ২২৬ ভোট পড়েছে।

ঢাকা-১৯ আসনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোট ১০ জন প্রার্থী অংশ নিয়েছেন। এরমধ্যে দুই বারের সংসদ সদস্য ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী। সাবেক সংসদ সদস্য তালুকদার মো. তৌহিদ জং মুরাদ ঈগল প্রতীক নিয়ে অংশ নিয়ে রয়েছেন আলোচনা শীর্ষে । হেভি ওয়েট এই দুই প্রার্থীর বাহিরে আশুলিয়া থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ট্রাক প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন।

এ আসনে মোট ভোটার সংখ্যা ৭ লাখ ৫৬ হাজার ৪১৯ । এর মধ্যে ৩ লাখ ৮৭হাজার ৪৬৯জন পুরুষ ভোটার। আর নারী ভোটার ৩ লাখ ৬৮ হাজার ৯৬৩৭জন। এছাড়া হিজড়া ভোটার রয়েছেন ১৩জন।

এআরএস

Link copied!