Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

ঘোড়াঘাটে ভোটারশূন্য কেন্দ্র খোশগল্প ও সেলফিতে জমজমাট

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

জানুয়ারি ৭, ২০২৪, ০৪:৩৯ পিএম


ঘোড়াঘাটে ভোটারশূন্য কেন্দ্র খোশগল্প ও সেলফিতে জমজমাট
ছবি: আমার সংবাদ

দিনাজপুর-৬ আসনের অন্তর্গত ঘোড়াঘাট উপজেলার একটি কেন্দ্র লালমাটি সরকারী প্রাথমিক বিদ্যালয়। আদিবাসী সম্প্রদায়ের বসবাস করা গ্রামের মাঝেই এই কেন্দ্রের অবস্থান। রবিবার সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হবার পর একেবারে ভোটার শূন্য ছিল এই কেন্দ্র।

সরেজমিনে দুপুর আড়াইটায় এই কেন্দ্রে গিয়ে একজন ভোটারের দেখক মেলেনি। কেন্দ্রের বাহিরে প্রার্থীদের ১৫ থেকে ২০ জন সমর্থককে ঘোরাফেরা করতে যায় যায়। ভোটার না থাকায় অনেকটা নিরিবিলি সময় পার করছেন সেখানে দায়িত্বে থাকা পুলিশ ও আনসার সদস্যদেরকে।

কেন্দ্রের ভেতরে ঢুকে দেখা যায় বিদ্যালয়টির বারান্দায় খোশগল্পে মেতে উঠেছেন ভোট গ্রহণ কক্ষের দায়িত্বে থাকা বিভিন্ন প্রার্থীর এজেন্ট ও পোলিং এজেন্টরা। তাদের অনেকে পান চিবাচ্ছিলেন। এছাড়াও কেন্দ্রটির মাঠে বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দাকে মুঠোফোনে সেলফি তুলতে দেখা গেছে।


ঘোড়াঘাট পৌরসভার ৬নং ওয়ার্ডে অবস্থিত লালমাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রটিতে মোট ভোটার সংখ্যা ২ হাজার ১৪১ জন। তারমধ্যে পুরুষ ভোটার ১ হাজার ৬৪ জন এবং নারী ভোটার ১ হাজার ৭৭ জন।

কেন্দ্রটির দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তার তথ্য অনুযায়ী সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত সেখানে ভোট পড়েছে ২৫ দশমিক ৩৯ শতাংশ। অর্থাৎ মোট ভোটার থেকে ৫৪৭ জন ভোটার কেন্দ্রটিতে ভোট প্রদান করেছেন।

এবারের নির্বাচনে ঘোড়াঘাট উপজেলায় চারটি ইউনিয়ন এবং একটি পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৫ হাজার ৫১৬ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ৫২ হাজার ২৯৬ জন এবং নারী ভোটার ৫৩ হাজার ২২০ জন।

লালমাটি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের দায়িত্বে থাকা প্রিজাইডিং কর্মকর্তা এস এম সৌরভ জানান, সকালে ঘন কুয়াশার কারণে ভোটার ছিল না। বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বৃদ্ধি পেয়েছিল। দুপুরে পরে আবারও ভোটার সংখ্যা কমে যায়।


প্রসঙ্গত, ৪ উপজেলার সমন্বয়ে গঠিত দিনাজপুর-৬ (ঘোড়াঘাট, হাকিমপুর, নবাবগঞ্জ ও বিরামপুর) আসনে এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৫ জন প্রার্থী। এদের মধ্যে নৌকা প্রতীকে শিবলী সাদিক, ট্রাক প্রতীকে আওয়ামীলীগের স্বতন্ত্র আজিজুল হক চৌধুরী, সোনালী আঁশ প্রতীকে মোফাজ্জর হোসেন, মশাল প্রতীকে শাহ আলম বিশ্বাস এবং ঈগল প্রতীকে শাহ নেওয়াজ ফিরোজ শুভ শাহ।

এআরএস

Link copied!