Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

কুড়িগ্রাম-১ আসন

পঞ্চমবার এমপি হলেন এ.কে.এম মোস্তাফিজুর রহমান

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

জানুয়ারি ৮, ২০২৪, ০৪:৪৪ পিএম


পঞ্চমবার এমপি হলেন এ.কে.এম মোস্তাফিজুর রহমান

কুড়িগ্রাম-১ আসনে (নাগেশ্বরী-ভূরুঙ্গামারী) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির এ.কে.এম মোস্তাফিজুর রহমান মোস্তাক লাঙ্গল প্রতীকে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তিনি জাতীয় পার্টি থেকে পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন।

তিনি লাঙ্গল প্রতীকে ৮৮ হাজার ৪০৫ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি জাকের পার্টির আব্দুল হাই গোলাপ ফুল প্রতীকে ৬০ হাজার ৯২৩ ভোট পেয়েছেন। তিনি ২৭ হাজার ৪৮২ ভোট বেশি পেয়ে জয়লাভ করেন। এই জয়ের মধ্য দিয়ে জাতীয় পার্টি তাদের হারানো আসন পুনরুদ্ধার করল।

এ.কে.এম. মোস্তাফিজুর রহমান মোস্তাক নাগেশ্বরী উপজেলায় ৫৭ হাজার ২৫ ভোট এবং ভূরুঙ্গামারী উপজেলায় ৩১ হাজার ৩৮০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাকের পার্টি আব্দুল হাই গোলাপ ফুল প্রতীকে নাগেশ্বরী উপজেলায় ২৩ হাজার ১৮৩ ভোট এবং ভূরুঙ্গামারী উপজেলায় ৩৭ হাজার ৭৪০ ভোট পেয়েছেন।

এ.কে.এম মোস্তাফিজুর রহমান মোস্তাক এর আগে সপ্তম, অষ্টম, নবম ও দশম জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। একাদশ সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থীর নিকট পরাজিত হন। 

নাগেশ্বরী ও ভূরুঙ্গামারী উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, নাগেশ্বরী উপজেলার মোট ভোটার ৩ লাখ ৩০ হাজার ৪২৯ জন এবং ভূরুঙ্গামারী উপজেলার মোট ভোটার ১ লাখ ৯৮ হাজার ৭৩৪ জন।

নাগেশ্বরী উপজেলার সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও কাউছার আহাম্মেদ জানান, নাগেশ্বরী উপজেলায় মোট ৮২ হাজার ৫৫৮জন ভোট দিয়েছেন। যার মধ্যে ৯৯৩টি বাতিল ভোট রয়েছে।

ভূরুঙ্গামারী উপজেলার সহকারী রিটার্নিং অফিসার ও ইউএনও গোলাম ফেরদৌস জানান, ভূরুঙ্গামারী উপজেলায় মোট ৭০ হাজার ৯৩৯ জন ভোট দিয়েছেন। যার মধ্যে ৭৬৮টি বাতিল ভোট রয়েছে।

এছাড়া এই আসনে বাংলাদেশ তরিকত ফেডারেশনের কাজী মো. লতিফুল কবীর রাসেল ফুলের মালা প্রতীকে ১ হাজার ৭৯ ভোট, ন্যাশনাল পিপলস পার্টির নুর মোহাম্মদ আম প্রতীকে ১ হাজার ১৬৩ ভোট ও বাংলাদেশ সুপ্রিম পার্টির মনিরুজ্জামান খান ভাসানী একতারা প্রতীকে ১৬৬ ভোট পেয়েছেন।

এআরএস

Link copied!