Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের কমিউনিটি নেতাকে তুলে নিয়ে গলাকেটে হত্যা

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

জানুয়ারি ১৩, ২০২৪, ১১:৫৫ এএম


উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের কমিউনিটি নেতাকে তুলে নিয়ে গলাকেটে হত্যা
ছবি: সংগ্রহীত

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে ঘর থেকে তুলে নিয়ে কমিউনিটি নেতা (সাবেক মাঝি) করিম উল্লাহকে (৩৭) গলাকেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত যুবক মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী সংগঠন আরসার সাবেক সদস্য। দল থেকে বেরিয়ে যাওয়ায় তাকে আরসার সন্ত্রাসীরা হত্যা করেছে বলে জানা গেছে।

শুক্রবার (১২ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে কুতুপালং ক্যাম্পে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন নিরাপত্তার দায়িত্বে থাকা আর্মড পুলিশের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. ইকবাল। নিহত করিম উল্লাহ কুতুপালং ২০ নম্বর ক্যাম্পের সাবেক মাঝি ও ব্লক-এম/২৭ এর মৃত গনি মিয়ার ছেলে।

স্থানীয়দের বরাত দিয়ে অতিরিক্ত ডিআইজি ইকবাল বলেন, রাত সাড়ে ৮টার দিকে অজ্ঞাত ১০/১২ জন লোক একত্রিত হয়ে করিম উল্লাহকে তুলে নিয়ে দা দিয়ে তার গলা কাটে। এ অবস্থায় তাকে ফেলে রেখে সটকে পড়ে দুর্বৃত্তরা। পরে স্থানীয়রা ঘটনাস্থলে গিয়ে করিমকে মৃত অবস্থায় দেখতে পান। হত্যাকারী সবাই আরসার সদস্য বলে ধারণা সাধারণ রোহিঙ্গাদের।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে জানা গেছে করিম আরসার সক্রিয় সদস্য ছিলেন। কিন্তু সম্প্রতি আরসা থেকে অব্যাহতি নেন এবং মিয়ানমারের আরেক বিচ্ছিন্নতাবাদি সংগঠন আরএসও-এর সোর্স হিসেবে কাজ করছিলেন।আরএসওকে আরসা সদস্যদের বিষয়ে বিভিন্ন তথ্য দেওয়ায় সন্ত্রাসীরা করিমকে হত্যা করে বলে প্রচার পায়।

উখিয়া থানা পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠিয়েছে। ক্যাম্প এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এআরএস

Link copied!