Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪,

বাঁকখালী খাল দখল করে তৈরি হচ্ছে মৎস্যঘের

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার প্রতিনিধি

জানুয়ারি ১৭, ২০২৪, ০৫:৪০ পিএম


বাঁকখালী খাল দখল করে তৈরি হচ্ছে মৎস্যঘের

কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ও ভারুয়াখালী ইউনিয়নকে বিভাজন করেছে যে খালটি কার নাম ‍‍`বাঁকখালী। প্রবাহমান খালের চরে বাঁধ দিয়ে মাছের ঘের তৈরি করছে একটি প্রভাবশালী সিন্ডিকেট। এতে ভাঙ্গন আতংকে দুই পাড়ের মানুষ।

অভিযোগ উঠেছে-পিএমখালী ইউনিয়নের তুতকখালী ৬ ভাইয়ের পাড়ার মহলের জামানের ছেলে শাহাদাতের নেতৃত্বে স্কেবটর দিয়ে খালের পলি তুলে বাঁধ সৃষ্টি করা হচ্ছে। অবৈধভাবে রাতে ও দিনে এ কাজ চালিয়ে গেলেও নজর দেয়নি প্রশাসন।

দুইপাড়ের রাজনৈতিক প্রভাবশালী চক্রের কারণে বিষয়টি প্রশাসনের নজর এড়িয়ে গেছে। অভিযোগ উঠলেও তদবিরে থেমে যায় প্রশাসনের তৎপরতা।

ঘের তৈরি করা জায়গার কোন কাগজ নেয় বা এটি প্রবাহমান খালের চর জমি বলে স্বীকার করেন শাহাদাতের ঘেরের দায়িত্বে থাকা মোহাম্মদ সলিম।

যদিও জানতে চাইলে মৎস্যঘেরের জমির কাগজ রয়েছে বলে দাবি করেন শাহাদাত। তিনি বলেন, কয়েকজন মিলে আমরা ঘেরটি তৈরি করছি। ঘেরটি পুরনো তিনি নতুন করে বাঁধছেন। তবে সেই কাগজ তিনি দেখাতে পারেননি।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে কক্সবাজার সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সম্রাট খীসা বলেন, বিষয়টি নজরে আসার পর এসিল্যান্ডকে নির্দেশ দিয়েছি। তিনি বিষয়টি নিয়ে কাজ করছেন।

এইচআর
 

Link copied!