Amar Sangbad
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪,

নন্দীগ্রামে একবছরে ৩১ কেজি গাঁজা উদ্ধার, গ্রেপ্তার ৭২৭

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি

জানুয়ারি ১৯, ২০২৪, ১১:৫০ এএম


নন্দীগ্রামে একবছরে ৩১ কেজি গাঁজা উদ্ধার, গ্রেপ্তার ৭২৭
ছবি: সংগ্রহীত

বগুড়ার নন্দীগ্রামে চুরি-ডাকাতি ও ছিনতাই ঠেকাতে রাতে পুলিশি টহল জোরদার করা হয়েছে। মাদক ও জুয়া বিরোধী অভিযানে ১২ মাসে বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করেছে পুলিশ। উপজেলার মাদক কারবারিরা নজরদারিতে রয়েছে।

থানা সূত্রে জানা গেছে, গত ২০২৩ সালের জানুয়ারি থেকে ডিসেম্বর মাস পর্যন্ত একবছরে ১০৭টি মামলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে এবং ১৪টি চুরি সংক্রান্ত মামলা দায়ের হয়েছে। মাদক বিরোধী অভিযানে ৩১ কেজি ৩২৫ গ্রাম গাঁজা, ২১৪.৮ গ্রাম হেরোইন, ৪০০পিস ইয়াবা ও ৪৩৩ পিস টাপেন্টাডল ট্যাবলেট উদ্ধার করা হয়। এছাড়া চোর চক্রের হোতাদের গ্রেপ্তার করাসহ ৬টি গরু, ১টি খাসি, ১টি মালাবোঝাই ট্রাক, ২টি মোটরসাইকেল, ১টি ইজিবাইক, ২টি অটোভ্যানসহ চুরি যাওয়া বিভিন্ন মালামাল উদ্ধার এবং বিভিন্ন মামলায় গত একবছরে ৭২৭জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে জানুযারি মাসে ৯টি, ফেব্রুয়ারিতে ৯টি, মার্চে ১০টি, এপ্রিলে ৬টি, মে ১৫টি, জুন মাসে ৭টি জুলাই ১০টি, আগস্টে ১৪টি, সেপ্টেম্বরে ১১টি, অক্টোবর ৬টি, নভেম্বর ৬টি এবং ডিসেম্বর মাসে ৪টি মামলা দায়ের হয়। মাদকসহ শীর্ষ কারবারিদের হাতেনাতে গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হয়েছে।

গত একবছরে চুরি-ছিনতাই সংক্রান্ত ১৪টি মামলার মধ্যে উল্লেখযোগ্য গত ১৫ সেপ্টেম্বর উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের চাকলমা-কল্যাণনগর রাস্তারধারে ঠাকুরান পুকুর বড়চাপরা এলাকায় শেরপুরের ইজিবাইক চালক মুকুল হোসেনকে পানিতে চুবিয়ে হত্যার পর ইজিবাইক ছিনতাইয়ের ঘটনা ঘটে। ৯দিনের ব্যবধানে রহস্য উদঘাটনসহ হত্যা ও ছিনতাইয়ে জড়িত ৬ জনকে গ্রেপ্তার করে পুলিশ। সফল ওই অভিযানে ছিনতাইকৃত ইজিবাইক উদ্ধার করা হয়।

এরআগে ৭ সেপ্টেম্বর উপজেলার কাথম বেড়াগাড়ী এলাকার কোয়ালিটি ফিড মিলের গেটের সামনের পার্কিং এরিয়া থেকে ডিওআরবি (ধানের গুড়া) ২৮৫টি বস্তাভর্তি একটি ট্রাক চুরির ঘটনা ঘটে। তথ্য প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তিনজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। ঢাকা মেট্রোপলিটন তেজগাঁও শিল্পাঞ্চল থানা এলাকার ট্রাক টার্মিনালের ভিতর থেকে সেই ট্রাকটি উদ্ধার করে পুলিশ। চুরি যাওয়া মালামাল ময়মনসিংহ, গাজীপুর ও সিরাজগঞ্জ জেলা থেকে উদ্ধার হয়। গত ৯ ডিসেম্বর পৌরসভার ৩নং ওয়ার্ডের বেলঘরিয়া এলাকায় গরু চুরির ঘটনায় থানায় মামলা দায়ের হলে বিরতিহীন অভিযানে নামে পুলিশ। আন্তঃবিভাগীয় গরুচোর চক্রের প্রধান সিংড়ার শহিদুলসহ তিনজনকে আটক করাসহ সিরাজগঞ্জ সদর থানা এবং কামারখন্দ থানা এলাকা থেকে দুটি গাভী ও দুটি বাছুর উদ্ধার করা হয়। উপজেলায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় থানার ওসি পুরস্কৃত হয়েছেন। এছাড়া রাজনৈতিক সহিংসতা ঘটনার মামলায় ৪৬জনকে গ্রেপ্তার করা হয়েছে।

এ প্রসঙ্গে নন্দীগ্রাম থানার ওসি আজমগীর হোসাইন আজম বলেন, চুরি-ডাকাতি ও ছিনতাই রোধে পুলিশি টহল জোরদার করা হয়েছে। মাদক ও জুয়ার সঙ্গে কোনো আপস নেই। তাদের ব্যাপারে সরাসরি ওসির নম্বরে কল করে তথ্য দেওয়ার জন্য অনুরোধ জানিয়ে তথ্যদাতার পরিচয় গোপন থাকবে বলেও নিশ্চয়তা দেন ওসি।

এআরএস

Link copied!