Amar Sangbad
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪,

জেলায় জেলায় বার্ন ইউনিট করার পরিকল্পনা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

জানুয়ারি ১৯, ২০২৪, ০৯:০৫ পিএম


জেলায় জেলায় বার্ন ইউনিট করার পরিকল্পনা রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রান্তিক পর্যায়ে স্বাস্থ্যসেবা আরও উন্নত করাই প্রধান লক্ষ্য বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন। তিনি বলেন, প্রান্তিক পর্যায়ে স্বাস্থ্যসেবা উন্নত করতে পারলে শহরে রোগীর চাপ কমে আসবে। বাংলাদেশের অনেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও জেলা হাসপাতাল পরিদর্শন করেছি। দেখেছি সেখানকার স্বাস্থ্যব্যবস্থার অবস্থা।

আজ শুক্রবার নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বারদীতে অবস্থিত হিন্দু সম্প্রদায়ের আশ্রম পরিদর্শন ও পূজা-অর্চনা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সামন্ত লাল সেন বলেন, সারা জীবন অন্যায় ও দুর্নীতির বিরুদ্ধে ছিলাম, এখনো আছি। স্বাস্থ্য খাতে কোনো অনিয়ম-দুর্নীতি-অবহেলা সহ্য করা হবে না। ডাক্তারের অবহেলায় কোনো রোগীর মৃত্যু হলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। তবে রোগীদের স্বজনদেরও মাথায় রাখতে হবে, কোনো মৃত্যু হলে হাসপাতাল এসে ভাঙচুর করা কাম্য নয়। কী কারণে রোগীর মৃত্যু হলো, তাও খেয়াল রাখতে হবে।

নারায়ণগঞ্জের হাসপাতালে বার্ন ইউনিট খোলার পরিকল্পনা রয়েছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকিৎসকদের বার্ন চিকিৎসা সম্পর্কে ট্রেনিং দেওয়া হবে। সারা দেশের প্রতিটি জেলায় বার্ন ইউনিট কেন্দ্র করার পরিকল্পনা রয়েছে।

বাংলাদেশ বা বিশ্ব থেকে এখনো করোনা শেষ হয়ে যায়নি উল্লেখ করে সামন্ত লাল সেন বলেন, যারা অসুস্থ, বৃদ্ধ তারা জনসমাগম এড়িয়ে চলবেন। নিয়মিত মাস্ক পরিধান করবেন।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মী ও হিন্দু সম্প্রদায়ের লোকজনের সঙ্গে আলোচনায় বসেন এবং তাঁদের অভ্যর্থনা গ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সারসহ দলীয় নেতা-কর্মীরা।

এইচআর

Link copied!