Amar Sangbad
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪,

রাজবাড়ীতে উচ্চ মাত্রার হর্ণ ব্যবহার করায় জরিমানা

রাজবাড়ী প্রতিনিধি

রাজবাড়ী প্রতিনিধি

জানুয়ারি ২৪, ২০২৪, ০৮:০৬ পিএম


রাজবাড়ীতে উচ্চ মাত্রার হর্ণ ব্যবহার করায় জরিমানা

রাজবাড়ী সদর উপজেলায় তিনটি যানবাহনে উচ্চ মাত্রার শব্দ সৃষ্টিকারী হর্ণ ব্যবহার করে শব্দদূষণ করায় মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করে চার হাজার পাঁচশত টাকা জরিমানা আদায় করা হয়েছে।

পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী সাবের হোসেন চৌধুরী, এমপির ১০০ দিনের কর্মসূচি (পরিবেশ দূষণের বিরুদ্ধে) এর অংশ হিসেবে রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খানের নির্দেশক্রমে বুধবার রাজবাড়ী জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর ফরিদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে রাজবাড়ী সদর উপজেলায় খানখানাপুর এলাকায় যানবাহনে উচ্চ মাত্রার শব্দ সৃষ্টিকারী হর্ণ ব্যবহার করে শব্দদূষণ করায় মোবাইল কোর্ট পরিচালিত হয়। এসময় রাহুল ড্রাম ট্রাককে ১ হাজার টাকা, প্রমিক বাসকে ১৫শত টাকা, মামুন পরিবহনের বাসকে ২ হাজার টাকাসহ চার হাজার পাঁচশত টাকা জরিমানা ধার্যপূর্বক আদায় করা হয়।

এসময় চারটি হাইড্রোলিক হর্ণ জব্দ করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন, রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. পলাশ উদ্দিন, মো. সাইদুল ইসলাম ও সাদ আহমেদ। অভিযানে প্রসিকউশন প্রদান করেন, পরিবেশ অধিদপ্তর ফরিদপুর জেলা কার্যালয়ের পরিদর্শক টিপু সুলতান।

এসময় মোবাইল কোর্টে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ সহযোগিতা করেন। মোবাইল কোর্ট পরিচালনাকালে উচ্চ মাত্রার শব্দদূষণকারী হর্ণ ব্যবহার না করার জন্য নির্দেশ প্রদান করা হয়। পরিবেশদূষণ নিয়ন্ত্রণে এ কার্যালয় কর্তৃক ভবিষ্যতেও এ ধরণের মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।

এইচআর

Link copied!