Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪,

আড়াইহাজারে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ আটক এক

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

জানুয়ারি ২৭, ২০২৪, ০১:৪৫ পিএম


আড়াইহাজারে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ আটক এক
ছবি: আমার সংবাদ

নারায়ণগঞ্জের আড়াইহাজারে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জামসহ একজন অবৈধ ভিওআইপি ব্যবসায়ীকে আটক করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন। শুক্রবার (২৬ জানুয়ারি) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-১১ এর  এএসপি (মিডিয়া অফিসার) সনদ বড়ুয়া।

এর আগে এদিন আড়াইহাজার থানার পৌরসভার ঝাউগরা এলাকায় অভিযান পরিচালনা করে অবৈধ ভিওআইপি ব্যবসায়ী মো. আলী হোসেনকে (৪৫) আটক করা হয় এবং তার বাড়ির ছাদের সিড়ি সংলগ্ন একটি কক্ষ থেকে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধার করা হয়।

আটক আলী হোসেন আড়াইহাজারের ঝাউগরা এলাকার মৃত সুরুজ মিয়ার ছেলে। আটক আসামির বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য নারায়নগঞ্জ জেলার আড়াইহাজার থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‍্যাব।

অভিযানে অবৈধভাবে, সরকারি অনুমোদন ছাড়া, ভিওআইপি কাজে ব্যবহৃত ২১টি ভিওআইপি সিমবক্স, ২টি ল্যাপটপ, ১টি সিপিও, ২টি আইপিএস, ২টি আইপিএস’র ব্যাটারি, ২ ইউপিএস (স্টেবিলাইজার), ২টি রাউটার, ৪টি রাউটার সুইচ, ৩ হাজার ২৬৮ পিস সিমকার্ড, ২০টি বিভিন্ন ধরনের ক্যাবল, ২টি হার্ডডিক্স, ৩টি র‍্যাম, ১টি মোবাইল ও ৫টি মডেমসহ উদ্ধার করা হয়।

র‍্যাব জানায়, আসামি অবৈধভাবে ও সরকারি অনুমোদন ছাড়া ভিওআইপি সিমবক্স ও ভিওআইপি সরঞ্জামাদি তার বাসার ওই কক্ষে অবৈধভাবে স্থাপন করে পরিচালনা পূর্বক বাংলাদেশ ও বহির্বিশ্বে অবৈধভাবে যোগাযোগের মাধ্যমে লাখ লাখ টাকা সরকারি রাজস্ব কর ফাঁকিদিয়ে অবৈধভাবে ব্যবসা পরিচালনা করে অবৈধভাবে টাকা উপার্জন করে আসছিল। সে ভিওআইপি এর মাধ্যমে টেলিযোগাযোগ ব্যবস্থা স্থাপন করে অবৈধভাবে আন্তর্জাতিক কল রাউট করতো। টেলিযোগাযোগ সেবা প্রদানের ক্ষেত্রে সরকারের রাজস্ব ও চার্জ ফাঁকি দেওয়ার উদ্দেশ্যে যান্ত্রিক, ভার্চু্য়াল ও সফটওয়্যার ভিত্তিক কৌশল অবলম্বন করে অবৈধভাবে  আন্তর্জাতিক পেমেন্ট ও রিচার্জ সেবা প্রদান করে আসছিল দীর্ঘদিন ধরে।

এআরএস

Link copied!